Thank you for trying Sticky AMP!!

মনিবের শোকে ঘরছাড়া কুকুর

বন্দুক-সংশ্লিষ্ট ঘটনায় মনিবের করুণ মৃত্যু হয়তো মেনে নিতে পারেনি কুকুরটি। এ শোকেই সম্ভবত ঘর ছেড়েছিল। তারপর প্রায় ১৮ মাস পর সিনাত্রা নামের কুকুরটিকে হাজার মাইলেরও বেশি দূরে পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রে।

সিনাত্রা গত বছর নিউইয়র্কের ব্রুকলিন থেকে হারিয়ে যায়। যেকোনোভাবেই হোক, কুকুরটি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের সেফনার এলাকায় চলে যায়। নিউইয়র্ক থেকে ১ হাজার ১ মাইলের বেশি দক্ষিণে ওই এলাকা। সেখানে তাকে খুঁজে পায় ১৩ বছর বয়সী রোজ ভেরিল।

সিনাত্রার গলায় ঝোলানো একটি পরিচিতি চিপে ‘উইলিস লেস’ নাম লেখা ছিল। এরপর অনলাইনে অনুসন্ধান শুরু করে রোজ ভেরিলের পরিবার। একপর্যায়ে লেসমোর উইলিস নামে একজনকে খুঁজে পান ওই পরিবারের এক বন্ধু জিন বালডি। অন্ধকারে ঢিল ছোড়ার মতোই তিনি লেসমোরকে খুদে বার্তা (এসএমএস) পাঠান। তাঁকে অবাক করে দিয়ে লেসমোর জানান, তাঁর একটি কুকুর হারিয়ে গেছে। ছবি বিনিময়ের পর দ্রুতই তাঁরা বুঝতে পারলেন, ফ্লোরিডায় পাওয়া কুকুরটিই লেসমোরের পরিবারের হারিয়ে যাওয়া কুকুর।

লেসমোর জানান, মেয়ে জিওনের ১৪তম জন্মদিনে তাকে কুকুরটি উপহার দিয়েছিলেন তিনি। এর দুই বছর পর এক বন্ধুর বাড়িতে বন্দুক-সংশ্লিষ্ট দুর্ঘটনায় জিওন মারা যায়। এর পরপরই নিখোঁজ হয় সিনাত্রা। নিউইয়র্কে অনেক খুঁজেও কুকুরটিকে পাননি তিনি ও তাঁর পরিবার।