Thank you for trying Sticky AMP!!

সেরা ১৮টি বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়েছেন মাহা

মাহা আহমেদ

বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে আমেরিকা ও ইংল্যান্ডের ১৮টিতে ভর্তির সুযোগ পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত মাহা আহমেদ।
নিউজার্সির সিকলারভিলে বসবাসরত ২২ বছর বয়সী মাহা আহমেদ বাঙালি অ্যাসোসিয়েশন অব দেলাওয়ার ভেলির সাবেক সভাপতি প্রকৌশলী তারিক আহমেদ এবং নিউজার্সির রোয়ান ইউনিভার্সিটির পরিবেশ প্রকৌশল বিভাগের প্রধান প্রকৌশলী কাওসার জাহানের ছোট মেয়ে।
মাহা আহমেদ এর মধ্যেই দুটি বিষয় জীববিজ্ঞান ও দর্শন এবং ধর্ম নিয়ে স্নাতক করছেন। নৃত্য তাঁর মাইনর।
মাহা বলেন, আমি উচ্চশিক্ষার জন্য উপযুক্ত কারণ অনুসন্ধান করে নিজেকে প্রস্তুত করেছি।
প্রতিভা ও প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে থাকা মেধাবী মাহা আহমেদ তাঁর আন্ডারগ্র্যাজুয়েট অবস্থায় বিজ্ঞান, শিল্প ও মানবিক বিভাগের মিশ্রণ নিয়ে পড়াশোনা শুরু করেন। কৈশোর থেকেই চিকিৎসক হওয়ার ইচ্ছে। ফলে বায়োলজি পড়ছিলেন। রোয়ান ইউনিভার্সিটির নানা বিচিত্র বিষয় তাঁর চোখ খুলে দেয়। তাঁর কাছে বায়োলজি একটি সহজ বিষয়। যোগ করলেন মানবিক ও নৃত্য বিষয়ে একসঙ্গে পড়া। শিল্প আর মানবিক বিষয় নিজেকে আরও খুলে দেয় বলে মনে করেন মেধাবী মাহা আহমেদ। নৃত্যের নানা কম্বিনেশন নিয়ে পরীক্ষা করেন, পড়ালেখার পাশাপাশি নানা বিষয়ে স্বেচ্ছাসেবা ও উদ্বুদ্ধকরণের কাজে নিয়মিত অংশ নেন এ বয়সেই।
অনেকগুলো বিশ্ববিদ্যালয় থেকে ডাক আসলেও হার্ভার্ডেই যাচ্ছেন। যেখানে চিকিৎসা বিজ্ঞান ছাড়াও অন্যান্য বিষয়ে তাঁর আগ্রহ প্রশমনের সুযোগ আছে।