Thank you for trying Sticky AMP!!

স্বদেশ ফোরামের বর্ষবরণ ও প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত

প্রতিষ্ঠাবার্ষিকী ও বর্ষবরণের অনুষ্ঠানে স্বদেশ ফোরামের সদস্যরা

নিউইয়র্কের সামাজিক-সাংস্কৃতিক সংগঠন স্বদেশ ফোরাম বাংলা বর্ষবরণ ও সংগঠনের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করেছে। ১৪ এপ্রিল বিকেলে জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজা মিলনায়তনে এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে লেখা পাঠ ও আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলা বর্ষবরণ আমাদের ঐতিহ্য অনুসন্ধানে অনুপ্রাণিত করে। সত্য ও সুন্দরের পথে উদ্বুদ্ধ করে জীবনকে গড়ে তুলতে। আমাদের জাতীয় জীবনে বর্ষবরণ সুখের বার্তা নিয়ে আসে। লেখকদের কলমে ফুটে ওঠে সজীব হয়ে আবহমান বাংলার কৃষ্টি। প্রবাসের কঠিন জীবনের মধ্যেও দেশের টানে, শিকড়ের টানে প্রবাসী লেখকেরা ঐতিহ্যকে ধরে রাখতে সচেষ্ট থাকেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বদেশ ফোরামের সভাপতি কবি অবিনাশ চন্দ্র আচার্য। স্বদেশ ফোরামের সাধারণ সম্পাদক কবি-ছড়াকার সুফিয়ান আহমদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাংবাদিক ও লেখক মাহবুবুর রহমান। প্রধান আলোচক ছিলেন শিশু সাহিত্যিক হাসানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন স্বদেশ ফোরাম, সিলেটের উপদেষ্টা সমাজসেবী নেছারুল হক চৌধুরী বুস্তান ও সাপ্তাহিক বাংলা পত্রিকার সাহিত্য সম্পাদক কবি তমিজ উদ্দীন লোদী।
লেখা পাঠ ও আলোচনায় অংশ নেন—এমাদ উদ্দিন, সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, কবি ও লেখক কানিজা ফাতেমা, কবি আবদুস শহীদ, সাংবাদিক রিমন ইসলাম, কবি আবুল বাশার, কবি মো. নাসিরুল আলম, সমাজসেবী
সৈয়দ মুজিবুর রহমান, কবি মো. হাফিজ উদ্দিন, কবি আবদুল জলিল, কবি পারভীন সুলতানা, রুবিনা মান্নান, সমাজসেবী সৈয়দ সিদ্দিকুল হাসান, সমাজসেবী কুতুব উদ্দিন, সমাজসেবী সৈয়দ আলী আশরাফ, কবি কাজী জামান, কবি সৈয়দ রাহাত প্রমুখ।
ছড়াকার সুফিয়ান আহমদ চৌধুরী নববর্ষ নিয়ে একগুচ্ছ ছড়া পাঠ করে শোনান। সভায় সাহসী কন্যা নুসরাত স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভা শেষে উপস্থিত সবাইকে মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয়।