Thank you for trying Sticky AMP!!

হাঙরের মুখ থেকে স্বামীকে বাঁচালেন অন্তঃসত্ত্বা স্ত্রী

প্রতীকী ছবি

হাঙরের হামলা থেকে স্বামীকে বাঁচাতে সাগরে ঝাঁপ দিয়েছেন অন্তঃসত্ত্বা এক নারী। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে এ ঘটনা ঘটেছে।

আজ শুক্রবার বিবিসির খবরে পুলিশের বরাত দিয়ে জানানো হয়, ৩০ বছরের অ্যান্ড্রু চার্লস এডি সাগরের পানিতে স্নোরকেলিং (বিশেষ মাস্ক পরে পানিতে কৌশলে সাঁতার কাটা) করছিলেন। পানিতে নামার পরেই হাঙরটি তাঁকে কামড়ায়। তাঁর স্ত্রী মার্গট ডিউকস এডি স্বামীর রক্তে পানি লাল হয়ে যেতে দেখেন। একটুও দ্বিধা না করে তিনি পানিতে ঝাঁপ দেন। স্বামীকে পানি থেকে নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়ার পরে পরিবারের অন্য সদস্যরা ৯১১ নম্বরে ফোন দেন।

মায়ামিতে গত রোববার ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয় অ্যান্ড্রু চার্লস এডিকে। সেখানে কাঁধের আঘাতের জন্য তাঁকে চিকিৎসা দেওয়া হয়েছে। উদ্ধারকারী কর্মকর্তা রায়ান জনসন স্থানীয় গণমাধ্যমকে বলেন, এডির অবস্থা আশঙ্কাজনক ছিল।

জর্জিয়া থেকে আসা ওই দম্পতি ফ্লোরিডায় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন। সেখানে একটি নৌকায় তাঁরা ঘুরে বেড়াচ্ছিলেন। তাঁদের দলে থাকা কয়েকজন পানিতে স্নোরকেলিং করছিলেন। তাঁদের সঙ্গে যোগ দিতে এডিও পানিতে নামেন। আর এরপরই তিনি হাঙরের কবলে পড়েন।

পুলিশ বলছে, ওই এলাকায় অন্যরা ভালোভাবে স্নোরকেলিং করছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার আগের দিন ওই এলাকায় ৮ থেকে ১০ ফুট লম্বা একটি হাঙরকে তাঁরা সাঁতার কাটতে দেখেছিলেন।

বিশ্বে হাঙরের হামলার ঘটনা সবচেয়ে বেশি ঘটে ফ্লোরিডায়। ফ্লোরিডা মিউজিয়ামের তথ্য অনুসারে, ২০১৯ সালে ২১টি হাঙরের হামলার ঘটনা ঘটেছে।