Thank you for trying Sticky AMP!!

'সুরের মূর্ছনা'য় শিল্পী অলক চৌধুরীর পরিবেশনা

অলক রায় চৌধুরী

পশ্চিমবঙ্গের বিশিষ্ট কণ্ঠশিল্পী ও গীতিকার অলক রায় চৌধুরীর আকর্ষণীয় পরিবেশনা মুগ্ধ করেছে সবাইকে। কুইন্সের ১১২ মিলনায়তনে ৯ জুন ড. পার্থ ব্যানার্জী আয়োজিত ‘সুরের মূর্ছনা’ শীর্ষক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন অলক চৌধুরী।
অনুষ্ঠানে অলক চৌধুরী রবীন্দ্রনাথ, নজরুল, অতুলপ্রসাদ, রজনীকান্ত সেনের গানের পাশাপাশি আধুনিক গানও পরিবেশন করেন। অলক চৌধুরী আধুনিক গানের মধ্যে ‘এত সুর আর এত গান’, ‘যদি কাগজে লেখ নাম’, নজরুল গীতির মধ্যে ‘সাঁঝের পাখিরা ফিরিল কুলায়’, ‘আমি পথমঞ্জরী ফুটেছি আঁধার রাতে’ ও ‘বলরে জবা বল’, অতুলপ্রসাদের ‘সে ডাকে আমারে’সহ বেশ কয়েকটি রবীন্দ্রসংগীত পরিবেশন করেন। আয়োজক পার্থ ব্যানার্জীও কয়েকটি রবীন্দ্রসংগীত পরিবেশন করেন। এর মধ্যে ‘সার্থক জনম আমার জন্মেছি এই দেশে’ শ্রোতাদের মুগ্ধ করে।
অনুষ্ঠান উপস্থাপনা করেন কবি হাসান আল আবদুল্লাহ ও নাজনীন সীমন। গানের ফাঁকে রবীন্দ্রনাথ ও নজরুলের কবিতা আবৃত্তি করে তাঁরা অনুষ্ঠানটিকে বৈচিত্র্যমণ্ডিত করেন। অনুষ্ঠানটি হয়ে উঠেছিল দুই বাংলার বাঙালিদের মিলনমেলা।
উল্লেখ্য, অনুষ্ঠানে যন্ত্রসংগীতে ছিলেন রাকেশ, চন্দন বন্দ্যোপাধ্যায়, অতীশ মিত্র ও রবিশঙ্কর ভট্টাচার্য। অনুষ্ঠানের উদ্বোধনী সংগীত পরিবেশন করেন নতুন প্রজন্মের ঋত্বিকা ও ঋতজা বন্দ্যোপাধ্যায়।