Thank you for trying Sticky AMP!!

যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে উড়োজাহাজ বিধ্বস্ত, রোগীসহ নিহত ৫

আমেরিকার উত্তর নেভাডার একটি পার্বত্য এলাকায় একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছেন। উড়োজাহাজটি একজন রোগী নিয়ে যাচ্ছিল। ফ্লাইটে থাকা পাঁচজনই নিহত হয়েছেন। নেভাডার কাউন্টি শেরিফ কার্যালয় জানিয়েছে, নেভাডার স্টেজকোচের কাছে গত শুক্রবার রাত সোয়া ৯টার দিকে বিমানটি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া যায়।

বিমান ও হেলিকপ্টারের মাধ্যমে অ্যাম্বুলেন্স পরিষেবাকারী প্রতিষ্ঠান কেয়ার ফ্লাইট জানিয়েছে, নিহত ব্যক্তিদের মধ্যে পাইলট, একজন ফ্লাইট নার্স, একজন ফ্লাইট প্যারামেডিক, একজন রোগী ও একজন রোগীর পরিবারের সদস্য ছিলেন।

কোম্পানিটির প্রেসিডেন্ট ও সিইও ব্যারি ডুপ্ল্যান্টিস বলেন, ‘গতকাল শনিবার বিকেলে নিহত পাঁচজনের স্বজনদের বিষয়টি জানানো হয়েছে। আমরা তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’

দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, গত শুক্রবার ভোর ৪টা ও রোববার ভোর ৪টার মধ্যে ভারী তুষারপাত, ৬৫ মাইল বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনার কথা জানানো হয়েছিল।

শুক্রবার তুষারপাতের কারণে ক্যালিফোর্নিয়ায় বৃষ্টি ও বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া, মিশিগান, অরেগনসহ বেশ কিছু অঙ্গরাজ্যে ভারী তুষারপাত হয়েছে।

তুষারপাতের কারণে এসব এলাকার কয়েক লাখ মানুষ বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছে। বাতিল করা হয়েছে এক হাজারের বেশি ফ্লাইট। কয়েক হাজার ফ্লাইট দেরিতে ছেড়েছে। বেশ কিছু প্রধান সড়কেও চলাচল বন্ধ হয়ে গেছে। গত কয়েক দশকের মধ্যে এ অঞ্চলে সবচেয়ে খারাপ মাত্রার তুষারপাত এটি।