একটি করে শীতবস্ত্র

শীত জাকিয়ে বসেছে। শীত মৌসুমের নানা অনুষ্ঠানও বেড়েছে। শুরু হয়েছে পিকনিক। বন্ধুদের নানা জায়গায় ঘুরে বেড়ানো। প্রতিটি জেলায় শুরু হয়েছে গণিত উৎসবের প্রাথমিক পর্যায়। আসছে আরও নানা অনুষ্ঠান। নানা আয়োজন। পুরো শীতের মৌসুম জুড়ে থাকবে অনেকগুলো নতুন অনুষ্ঠান।

ইতিমধ্যে অনেকগুলো বন্ধুসভা তাদের ২০১৯ সালের কার্যকরী কমিটি গঠন করেছেন। এবং আমরা কমিটির সদস্যদের যে তথ্যগুলো চেয়েছি সেভাবেই তারা আমাদের কাছে পাঠিয়েছে। যারা এখনো কমিটি করেনি তাদের দ্রুত কমিটি করতে অনুরোধ জানাচ্ছি।

বন্ধুসভার পাতা আর বের হচ্ছে না। আমরা পূর্ণ উদ্যোগে  কাজ শুরু করেছি বন্ধুসভার অনলাইনে। আমরা এখন প্রতিদিন অনলাইনে নানা ধরনের লেখা দিচ্ছি। বন্ধুসভার কোনো সংবাদই বাদ যাচ্ছে না। সব থাকছে অনলাইনে। তাই বন্ধুরা যখনই যে অনুষ্ঠান করবে তা দ্রুত পাঠিয়ে দেবে বন্ধুসভার ই-মেইলে। আমরাও দ্রুত তা প্রচারের ব্যবস্থা করব।

নতুন সদস্য সংগ্রহের কথা বলি। শুরু হয়েছে গণিতের অনুষ্ঠান। আসছে ভাষা প্রতিযোগ। আগেই বলেছি কিছু নতুন অনুষ্ঠানও আসছে। এই অনুষ্ঠানের মাধ্যমে আমরা যেন নতুন নতুন সদস্য সংগ্রহ করতে পারি। আমরা আমাদের বন্ধুসভাগুলোতে আরও অনেক সদস্য চাই।

শীত জাকিয়ে বসেছে। পাশাপাশি শীতার্ত মানুষের দুর্ভোগও বেড়েছে। আমরা তো আর বসে থাকতে পারি না। অনেকগুলো বন্ধুসভা এর মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে। আরও অনেক বন্ধুসভা শীতবস্ত্র সংগ্রহ শুরু করেছে। তাদের উদ্যোগের জন্য অভিনন্দন জানাই।

আমরা এককভাবে শীতবস্ত্র বিতরণ করতে পারি।  বিশেষ করে বৃদ্ধ ও শিশুদের ‘একটি করে শীতবস্ত্র’ তাদের গায়ে জড়িয়ে দিতে পারি। কাজটা মোটেই কঠিন নয়। এসো বন্ধুরা আমাদের নিয়মিত কর্মসূচির পাশাপাশি একটি করে শীতবস্ত্র তুলে দিই শীতার্তদের মাঝে। বন্ধুরা, বন্ধুসভার অনলাইন তোমাদের কেমন লাগছে, আমাদের জানাও।

ভালো থাক সবাই।

সভাপতি: প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদ