সাতক্ষীরাসভার নতুন জামা বিতরণ

সাতক্ষীরাসভার নতুন জামা বিতরণ
সাতক্ষীরাসভার নতুন জামা বিতরণ


‘একটি করে রঙিন জামা’ স্লোগান নিয়ে প্রথম আলো সাতক্ষীরা বন্ধুসভার উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে নতুন জামা বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টায় জেলা শহরের আরমান কো-অপারেটিভ মার্কেটের ২য় তলায় প্রথম আলো সাতক্ষীরা অফিস চত্বরে এই কর্মসূচির আয়োজন করে। সাতক্ষীরা বন্ধুসভার বন্ধুরা নিজেদের ঈদের কেনাকাটার ব্যয় কমিয়ে সেই টাকা সংগ্রহ করে এই কর্মসূচির আয়োজন করেন।

সাতক্ষীরাসভার নতুন জামা বিতরণ
সাতক্ষীরাসভার নতুন জামা বিতরণ


পরে শহরের মুনজীতপুর, পলাশপোল, কামালনগর, সুলতানপুর, তালতলা, এলাকার হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত পরিবারের ৫৪টি শিশু বাছাই করেন বন্ধুসভার সদস্যরা। পরে বাছাই করা শিশুদের বয়স অনুপাতে শারীরিক মাপ নিয়ে প্রত্যেকের জন্য পৃথক পৃথক নতুন পোশাক কেনেন বন্ধুরা। এদিকে সাতক্ষীরা সদরের পিতৃহীন লামিয়া ঈদে নতুন জামার জন্য কান্নাকাটি করে মায়ের কাছে। মা নতুন জামা দিতে পারেন না। তিনি কষ্টের কথা প্রকাশ করেন বন্ধুসভার সদস্যদের কাছে। এমনই অসহায় শিশুদের মধ্যে ঈদে রঙিন জামা তুলে দেন সাতক্ষীরা বন্ধুসভার সদস্যরা।

নতুন জামা দেওয়ার সঙ্গে সঙ্গে শিশুদের মুখে হাসি ফুটে ওঠে। তাদের সঙ্গে আসা অভিভাবকেরা অনেক আনন্দিত হন। তাঁরা সবাই এই আয়োজনের জন্য প্রথম আলো বন্ধুসভাকে ধন্যবাদ জানান। বন্ধুসভার সাবেক সাধারণ সম্পাদক প্রকাশ পাত্র বলেন, বন্ধুসভা সব সময় ব্যতিক্রম কিছু করে।

সাতক্ষীরা বন্ধুসভার যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত হালদার বলেন, ছোট্ট দরিদ্র শিশুদের মুখে হাসি ফোটাতে পেরে খুবই ভালো লাগছে।

নতুন জামা বিতরণের সময় উপস্থিত ছিলেন প্রথম আলো সাতক্ষীরা বন্ধুসভার উপদেষ্টা প্রথম আলো সাতক্ষীরা প্রতিনিধি কল্যাণ ব্যানার্জি, প্রথম আলো সাতক্ষীরা বন্ধুসভার সাবেক সভাপতি রাশেদুল ইসলাম, প্রথম আলো সাতক্ষীরা বন্ধুসভার সভাপতি জাহিদা জাহান মৌ, সহসভাপতি মো. হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. গোলাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত হালদার, দপ্তর সম্পাদক রবিউল ইসলাম, অর্থ সম্পাদক কর্ণ বিশ্বাসসহ আরও অনেকে।