ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনেসকো ক্লাবের যাত্রা শুরু

বাংলাদেশ জাতীয় ইউনেসকো ক্লাব অ্যাসোসিয়েশনের মহাসচিব মাহবুব উদ্দিন চৌধুরীর সঙ্গে নবগঠিত কার্যকরী পরিষদের একাংশ।
বাংলাদেশ জাতীয় ইউনেসকো ক্লাব অ্যাসোসিয়েশনের মহাসচিব মাহবুব উদ্দিন চৌধুরীর সঙ্গে নবগঠিত কার্যকরী পরিষদের একাংশ।


অরাজনৈতিক স্বেচ্ছাসেবীমূলক সংগঠন হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো গঠিত হয়েছে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনেসকো ক্লাব’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের ফরাসি ভাষা ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মিজানুর রহমানের প্রচেষ্টায় গত ১০ জুলাই ১৫ সদস্যবিশিষ্ট সংগঠনের কার্যকরী পরিষদ গঠিত হয়। দুই বছর পর্যন্ত কার্যকরী পরিষদের মেয়াদ বহাল থাকবে। বাংলাদেশ জাতীয় ইউনেসকো ক্লাব অ্যাসোসিয়েশন কর্তৃক সংগঠনটি অনুমোদিত হয়েছে।

নবগঠিত এই ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের ফরাসি ভাষা ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মিজানুর রহমান, সহসভাপতি যথাক্রমে প্রবীর কুমার সরকার, তারিক মোহাম্মদ আলী ও মো. বাপ্পারাজ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মারিয়া নুসরাত, সাংগঠনিক সম্পাদক সুরাইয়া রহমান, অর্থ সম্পাদক ইসরাত জাফরিন, শিক্ষা ও বিজ্ঞানবিষয়ক সম্পাদক কাজী মাফরুহা ইসলাম, সমাজকল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক মুস্তাকিম হোসাইন খান, দপ্তর সম্পাদক তামান্না আক্তার, কার্যনির্বাহী সম্পাদক নাবিলা বিনতে করিম, আসিফুর রহমান, ইমামনি অনন্ত এবং রমজান শরীফসহ অন্যান্য সদস্য।

শিক্ষার্থীদের শিক্ষা, বিজ্ঞান এবং সাংস্কৃতিক বিষয়ের চর্চা, অনুরাগী এবং মননশীল করতে সাহায্য-সহযোগিতা করার জন্য ক্লাবটি গঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের ২২২ নম্বর কক্ষে অথবা [email protected]–এর মাধ্যমে সংগঠনটির যেকোনো কার্যক্রমের বিষয়ে যোগাযোগ করা যাবে।