পটিয়ায় বন্ধুসভার উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনামূলক কর্মসূচি

পটিয়া পৌর শহরের বিভিন্ন এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে নামে বন্ধুরা
পটিয়া পৌর শহরের বিভিন্ন এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে নামে বন্ধুরা


২ সেপ্টেম্বর সকাল থেকে দুপুর পর্যন্ত প্রথম আলো পটিয়া বন্ধুসভার উদ্যোগে পটিয়া পৌর শহরের বিভিন্ন এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।
প্রথম আলো পটিয়া বন্ধুসভার সভাপতি জাহেদুর রহমান ও সাধারণ সম্পাদক প্রান্ত বড়ুয়া চৌধুরীর নেতৃত্বে এবং প্রথম আলো প্রতিনিধি আবদুর রাজ্জাকের সার্বিক তত্ত্বাবধানে পৌরসভার গোবিন্দারখীল ও আমির ভান্ডার দরবার শরিফ এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় বন্ধুসভার বন্ধুরা এলাকায় যেখানে ঝাড়জঙ্গল দেখেছেন, সেইখানে বন্ধুরা পরিচ্ছন্ন অভিযান চালিয়েছেন। এ ছাড়া অনেকের ঘরের দরজায় গিয়ে পরিবারের লোকজনকে ঘর থেকে ডেকে ডেঙ্গু প্রতিরোধে বাড়ির আশপাশে পরিষ্কার রাখার পরামর্শ দেন।  একই সময়ে পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর ফেরদৌস বেগমের বাসভবনে তাঁর সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তাঁর এলাকার যেসব অস্বাস্থ্যকর পরিবেশ দেখেছেন তা নিয়েও আলোচনা করেন ।

পটিয়া পৌরসভার উদ্যোগে মেশিনের সাহায্যে ডেঙ্গু মশা নিধনে ধোঁয়া ছড়ানো ও লার্ভা ধ্বংসে ওষুধ ব্যবহার কাজে পৌরসভার সেনিটারি কর্তৃপক্ষকে সহযোগিতা করেন।
এ সময় বন্ধুসভার সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্যোগ ও ত্রাণবিষয়ক সম্পাদক শিহাব উদ্দিন, অর্থ সম্পাদক ফারুক আহমদ, সাবেক অর্থ সম্পাদক সামির মাহমুদ, যুগ্ম সম্পাদক তারেকুল হাসান, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ জাবেদ হোসেন, সদস্য মোহাম্মদ শাওন চৌধুরী, রিজান দাশ, হেলাল উদ্দিন ও আশরাফ উদ্দিন।

পটিয়া