বন্ধুসভার জন্মদিন ও আমাদের স্বপ্ন

পাবনাসভার বৈঠকে বন্ধুরা।
পাবনাসভার বৈঠকে বন্ধুরা।


‘ঠিক ৪১ বছর আগে ১০০ টাকার বিনিময়ে সাঁতার কেটেছিলাম মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে’—এভাবেই নিজের অতীতের সোনালি দিনগুলোর গল্প বলছিলেন পাবনা বন্ধুসভার জ্যেষ্ঠ সদস্য মানু দাদু। বন্ধুসভার জন্মদিন উপলক্ষে পাবনা বন্ধুসভা আয়োজন করে গল্প বলার।

অনুষ্ঠানের শুরুতে কিশোর আলো অনুষ্ঠানে দুঃখজনকভাবে মৃত্যুবরণকারী নাইমুল আবরারের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

নাইমুল আবরারের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও এক মিনিট নীরবতা পালন করা হয়
নাইমুল আবরারের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও এক মিনিট নীরবতা পালন করা হয়


অনুষ্ঠানে নিজেদের গুণ, দোষ আর স্বপ্ন নিয়ে বন্ধুরা শোনান তাঁদের ভাবনা। কেউ স্বপ্ন দেখেন পাখির মতো পৃথিবীর সৌন্দর্যগুলো ডানা মেলে উড়ে দেখার, আবার কেউবা স্বপ্ন দেখেন নিজের গ্রামে একটা স্কুল করার। কেউ নিজের ছোট ছোট স্বপ্ন বাস্তবায়ন করার স্বপ্ন দেখেন, কেউবা আদর্শ মানুষ হয়ে দেশের সেবা করার স্বপ্ন দেখেন।

এ ছাড়া বন্ধুসভার আগামী দিনের কর্মপরিকল্পনা এবং নতুন কমিটি নিয়েও আলোচনা হয়। চা–চক্রে উপস্থিত ছিলেন প্রথম আলো পাবনা প্রতিনিধি ও উপদেষ্টা সরোয়ার মোর্শেদ, পাবনা বন্ধুসভার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, যুগ্ন সাধারণ সম্পাদক আনিকা তাসনীম, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, অর্থ সম্পাদক খান আনোয়ার, দপ্তর সম্পাদক হামজা, ক্রীড়া সম্পাদক মানু দাদু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক রাশেদ, সমাজকল্যাণ সম্পাদক ত্বোহা, সাহিত্য সম্পাদক ওশিনসহ বন্ধু খায়রুল, নাঈম, লিও, বিপ্লব স্যার, সুমাইয়া উপস্থিত ছিলেন।

যোগাযোগ সম্পাদক, পাবনা বন্ধুসভা