'নতুন পুরাতন করিব যতন'

ময়মনসিংহ বন্ধুসভার আয়োজনে নতুন–পুরোনো দেড় শতাধিক বন্ধুকে নিয়ে বন্ধুমেলা ২০১৯ অনুষ্ঠিত হয়।
ময়মনসিংহ বন্ধুসভার আয়োজনে নতুন–পুরোনো দেড় শতাধিক বন্ধুকে নিয়ে বন্ধুমেলা ২০১৯ অনুষ্ঠিত হয়।


প্রথম আলো ময়মনসিংহ বন্ধুসভা প্রতিষ্ঠালগ্ন থেকে বর্তমান পর্যন্ত নতুন–পুরোনো দেড় শতাধিক বন্ধুকে নিয়ে আয়োজন করে বন্ধুমেলা ২০১৯। জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (ন্যাপ) মিলনায়তনে ১ নভেম্বর দিনব্যাপী এই আয়োজনে গান, আবৃত্তি, নাটিকাসহ অনেক আয়োজন ছিল। নতুন–পুরোনো বন্ধুদের এই মিলনমেলার স্লোগান ছিল—‘নতুন পুরাতন করিব যতন’। পুরোনো বন্ধুদের সঙ্গে নতুন বন্ধুরা পরিচিত হতে পেরে বন্ধুরা উচ্ছ্বসিত ও আনন্দিত। সকাল ১০টায় জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

ময়মনসিংহ বন্ধুসভার সভাপতি আবুল বাশারের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানে বক্তব্য দেন আইপিডিসি–প্রথম আলো প্রিয় শিক্ষক সম্মাননা পাওয়া ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা আক্তার, বন্ধুসভার উপদেষ্টা ময়মনসিংহ কমার্স কলেজের অধ্যক্ষ একলাস উদ্দিন খান, উপদেষ্টা আজিজুর রহমান, আলী ইউসুফ, সাবেক সভাপতি সুব্রত কুমার সিংহ, ময়মনসিংহ বন্ধুসভার সহসভাপতি হাসান আল-মামুন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সভাপতি আফসানা বাঁধন প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন রবিউল ইসলাম।

বন্ধুসভার এক বছরের কাজের মূল্যায়নে কয়েকজন বন্ধুকে আটটি ক্যাটাগরিতে সম্মাননা স্মারক দেওয়া হয়। সেরা সংগঠক আবুল বাশার, সেরা বন্ধু শেখ মোহাম্মদ শামীম ও হাসান আল-মামুন, সেরা সাংস্কৃতিক বন্ধু দিবা সরকার ও সাহিদা সনি, সেরা উদীয়মান বন্ধু সাদিকুল ইসলাম, সেরা উপস্থিতি বন্ধু সাদমান সাকিব ও শাহরিয়ার নাজিম, সেরা পাঠক বন্ধু রতন বিশ্বাস, সেরা উদ্যমী বন্ধু তৌফিকুল ইসলাম ও তৌকির বিন ইসলাম, সেরা সহযোগী বন্ধু মাসুম মুশফিক।

পরিশেষে বন্ধুসভার সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ শামীম বন্ধুদের সব ভালো কাজে অংশগ্রহণ ও বেশি বেশি বই পড়ার কথা বলে আনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সাধারণ সম্পাদক, ময়মনসিংহ বন্ধুসভা