সিডনিতে ভিন্নধর্মী গানের আসর ১৮ আগস্ট

গানের আসরের প্রচারপত্র
গানের আসরের প্রচারপত্র

অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাসরত বাংলাদেশি শিল্পীদের অংশগ্রহণে এক ভিন্নধর্মী সংগীতসন্ধ্যার আয়োজন করা হয়েছে। আগামী শনিবার (১৮ আগস্ট) নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের সায়েন্স থিয়েটারে অনুষ্ঠিত হবে এ আয়োজন। ‘জলসা’ নামের সংগীতানুষ্ঠানটি শুরু হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। অনুষ্ঠানে নতুন-পুরোনো নানা গানের মিশেল নিয়ে বসবেন সিডনির স্থানীয় বাংলাদেশি শিল্পীরা। সঙ্গে যন্ত্রসংগীত ও জমকালো আলোকসজ্জারও আয়োজন করা হয়েছে। ছোট ছোট শিশুদের জন্য থাকছে আনন্দ আয়োজন।

অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশি শিল্পীদের শিল্পচর্চায় উদ্বুদ্ধ করতে ও স্থানীয় বাংলাদেশিদের একটি সুরেলা আয়োজন উপহার দিতে জলসার এ আয়োজন করেছে সিডনির সাংস্কৃতিক সংগঠন পথ প্রোডাকশন। দীর্ঘ সময় ধরে বাংলাদেশিদের সুস্থ মনোরঞ্জনের আয়োজন করে আসছে এ সংগঠনটি।

অনুষ্ঠানে থাকবে শিশুদের জন্য আনন্দ আয়োজন
অনুষ্ঠানে থাকবে শিশুদের জন্য আনন্দ আয়োজন

পথ প্রোডাকশনের অনুষ্ঠানের দায়িত্বে থাকা নাহিদ রূপসা সকলকে আমন্ত্রণ জানিয়ে বলেন, স্থানীয় শিল্পীরা মঞ্চে নিজেদের শিল্পের প্রদর্শন করার সুযোগ না হারাক, পাশাপাশি স্থানীয় বাঙালিরা দেশীয় সাংস্কৃতিক আনন্দের সুযোগ থেকে বঞ্চিত না হোক, তাই এ আয়োজন। আমরা আমাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছি অনুষ্ঠানটি যেন মানসম্মত হয়। এখানে বেড়ে ওঠা অনেক নতুন সংগীতশিল্পীর পরিবেশনা যেমন থাকছে, তেমনই বাংলাদেশের অনেক গুণী সংগীতশিল্পী যারা এ দেশে বাস করছেন, তাদের বিমোহিত সুরের পরিবেশনাও থাকছে জলসায়। তাই সকলের একাগ্র অংশগ্রহণ কামনা করছি।

সংগঠনের যোগাযোগের দায়িত্বে থাকা সাকিব ইখতেখার বলেন, স্থানীয় বাংলাদেশি শিল্পী ও বাংলাদেশিদের মধ্যে যোগসূত্র করে দিতেই এ জলসার আয়োজন। এ ছাড়া অনুষ্ঠানের লভ্যাংশ অস্ট্রেলিয়ার ক্যানসার কাউন্সিলের তহবিলে দেওয়া হবে। সুতরাং অনুষ্ঠানটির মাধ্যমে সমাজসেবায় বাংলাদেশিদের অংশ নেওয়ার সুযোগ রয়েছে। তাই সকলে অবশ্যই এ সুন্দর অনুষ্ঠানে অংশগ্রহণ করার আহ্বান জানাই।