অসাম্প্রদায়িকতার সংগ্রাম অব্যাহত রাখতে হবে

পুষ্পস্তবক দিয়ে অভ্যর্থনা জ্ঞাপন
পুষ্পস্তবক দিয়ে অভ্যর্থনা জ্ঞাপন

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার সংগ্রাম অব্যাহত রাখতে হবে। কানাডা সফররত বাংলাদেশের শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ সাখাওয়াত হোসেন, অধ্যাপক নুর মো. তালুকদার ও অধ্যাপক আবদুল আওয়ালের সম্মানে টরন্টোয় আয়োজিত সংবর্ধনা সভায় তারা এই অভিমত ব্যক্ত করেন। বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী কানাডা শাখা এ সভার আয়োজন করে। গত শনিবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিজস্ব কার্যালয়ে আয়োজিত এই সভায় সংগঠনের কর্মী ও সমর্থকেরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাখাওয়াত হোসেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও উদীচীর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ছিলেন। নুর মো. তালুকদার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ও প্রগতিশীল রাজনীতি ও সাংস্কৃতিক আন্দোলনের পরিচিত মুখ। আবদুল আওয়াল সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি। তিনি বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও উদীচীর সাবেক উপদেষ্টা।

মঞ্চে অতিথিরা
মঞ্চে অতিথিরা

সংবর্ধনা সভায় তাঁরা স্বাধীনতাপূর্ব রাজনৈতিক আন্দোলনে উদীচীর গৌরবোজ্জ্বল ভূমিকা ও বর্তমানে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ে তোলার ভূমিকার কথা স্মরণ করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন আবাকানের সভাপতি কৃষিবিদ কামাল মুস্তফা হিমু। উল্লেখযোগ্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক বাকসু ভিপি কৃষিবিদ ফায়েজুল করিম, পিডিআই-এর যুগ্ম আহ্বায়ক বিদ্যুৎ রঞ্জন দে ও সমন্বয়ক মাহবুব আলম, বাংলাদেশ থিয়েটার টরন্টোর সভাপতি হাবিবুল্লাহ দুলাল, উদীচীর উপদেষ্টা রানা দেবরায় ও টিটো খন্দকার।

সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের কানাডা শাখার সভাপতি আজফর ফেরদৌস। পরিচালনা করেন সাধারণ সম্পাদক সৌমেন সাহা। অতিথিদের পুষ্পস্তবক দিয়ে অভ্যর্থনা জানান সংগঠনের কেন্দ্রীয় সংসদের সদস্য আজিজুল মালিক, কানাডা শাখার সহসভাপতি শিল্পী সুভাষ দাশ ও কার্যকরী পরিষদ সদস্য রিনি শাখাওয়াত।

উপস্থিতির একাংশ
উপস্থিতির একাংশ


...

অখিল সাহা: টরন্টো, কানাডা।