সিডনিতে দেবীর রানু

সিডনিতে ঘরোয়া পরিবেশে মায়ের জন্মদিন উদ্‌যাপন করছেন জয়া আহসান
সিডনিতে ঘরোয়া পরিবেশে মায়ের জন্মদিন উদ্‌যাপন করছেন জয়া আহসান

বাংলাদেশের প্রেক্ষাগৃহে সফলতার পাশাপাশি জয়া আহসান ও চঞ্চল চৌধুরী অভিনীত ‘দেবী’ এখন চলছে অস্ট্রেলিয়ায়। আর অস্ট্রেলিয়াপ্রবাসী বাংলাদেশিদের আমন্ত্রণে আজ সিডনি পৌঁছেছেন দেবী ছবির রানু চরিত্র জয়া আহসান। আজ মায়ের সঙ্গে সিডনি পৌঁছান তিনি। আজ ছিল জয়া আহসানের মায়ের জন্মদিন। সিডনি পৌঁছেই এক নিকটাত্মীয়ের বাড়িতে ঘরোয়াভাবে মায়ের জন্মদিন পালন করেন তিনি। এর আগেও বেশ কয়েকবার সিডনি সফরে আসেন জয়া। সব মিলিয়ে উচ্ছ্বাসিত দেখা যায় জনপ্রিয় এই অভিনেত্রীকে।

সিডনিতে প্রবাসী দর্শকদের সঙ্গে আগামীকাল থেকে দেখা করবেন জয়া। সিডনির কয়েকটি সিনেমা হলে চলবে দেবী ছবিটি। এর মধ্যে বেশ কয়েকটিতে দেখা মিলবে ছবিটির অন্যতম চরিত্র রানুকে। এ ছাড়া, আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় সিডনির রকডেলের একটি স্থানীয় বাঙালি রেস্টুরেন্টে দর্শকদের সঙ্গে এক নৈশভোজে মিলিত হবেন জয়া আহসান। এ জন্য দর্শকদের আমন্ত্রণ জানিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ায় দেবী ছবির পরিবেশক বঙ্গজ ফিল্মস এই সাক্ষাৎ ও নৈশভোজের আয়োজন করেছে। অনুষ্ঠানটি আগাম বুকিংয়ের মাধ্যমে সকলের জন্য উন্মুক্ত।

আগামী কয়েক দিন সিডনি, পার্থ ও অ্যাডিলেডে দেখা যাবে দেবী সিনেমাটি। অনম বিশ্বাস পরিচালিত হুমায়ূন আহমেদের দেবী উপন্যাস অবলম্বনে নির্মিত হয় দেবী। গত ১৯ অক্টোবর বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। ছবিতে রানু চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। এ ছাড়া, মিসির আলী চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী এবং নিলু চরিত্রে শবনম ফারিয়া, আনিস চরিত্রে অনিমেষ আইচ ও আহমেদ সাবেত চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের। ছবিটি তৈরি করেছে জয়া আহসানের প্রযোজনা প্রতিষ্ঠান সি-তে সিনেমা।