সিডনিতে প্রকৌশলীদের সেমিনার ৪ ডিসেম্বর

সেমিনারের প্রচারপত্র
সেমিনারের প্রচারপত্র

অস্ট্রেলিয়ার সিডনিতে প্রকৌশলীদের পেশাগত বিভিন্ন দিক নিয়ে এক সেমিনারের আয়োজন করা হয়েছে। ‘সিপিইএনজি সেমিনার’ শীর্ষক এই সেমিনার আগামী ৪ ডিসেম্বর মঙ্গলবার বিকেল ৫টা ৩০ মিনিটে ইঞ্জিনিয়ার্স অস্ট্রেলিয়ার মিলনায়তনে অনুষ্ঠিত হবে। অস্ট্রেলিয়ার প্রকৌশলীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স অস্ট্রেলিয়া ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) অস্ট্রেলিয়া চ্যাপটারের যৌথ উদ্যোগে এই সেমিনারের আয়োজন করা হয়েছে।

সেমিনারে অস্ট্রেলিয়ায় প্রকৌশলীদের পেশাগত নানা সুবিধা, করণীয় ও নীতি নিয়ে আলোচনা করা হবে। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ সুফিউর রহমান ও ইঞ্জিনিয়ার্স অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা পিটার ম্যাকইনটায়ার। সেমিনারে ইঞ্জিনিয়ার্স অস্ট্রেলিয়ার প্রকৌশলী ও বাংলাদেশি প্রকৌশলীরা বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখবেন।

আইইবির অস্ট্রেলিয়া চ্যাপটারের সভাপতি প্রকৌশলী আবদুল মতিন বলেন, এই সেমিনার বাংলাদেশি প্রকৌশলীদের জন্য উন্মুক্ত রাখা হয়েছে। অস্ট্রেলিয়ায় প্রকৌশলীদের পেশাগত আত্মবিশ্বাস বাড়াতে সহায়ক হবে এই সেমিনার। তিনি অস্ট্রেলিয়াপ্রবাসী বাংলাদেশি প্রকৌশলীদের এই সেমিনারে অংশগ্রহণ করার আমন্ত্রণ জানিয়েছেন।