খেলাধুলার চর্চা প্রবাসীদের ইমেজ বৃদ্ধি করবে

ট্রফি বিতরণ করেন মো. মোস্তাফিজুর রহমান
ট্রফি বিতরণ করেন মো. মোস্তাফিজুর রহমান

সিঙ্গাপুরে অভিবাসীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ব্যাডমিন্টন প্রতিযোগিতা। বাংলাদেশ হাইকমিশন ও সিঙ্গাপুর-বাংলাদেশ সোসাইটির যৌথ উদ্যোগে গতকাল রোববার (১৩ জানুয়ারি) স্থানীয় একটি সেকেন্ডারি স্কুলের ইনডোর স্পোর্টস গ্রাউন্ডে এই ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পুরস্কার বিতরণ
পুরস্কার বিতরণ

প্রতিযোগিতায় বাংলাদেশ হাইকমিশনের নিজস্ব দলসহ দেশটিতে বসবাসরত বাংলাদেশি ও অন্য কমিউনিটি সদস্যদের নিয়ে গঠিত মোট ২৭টি দলের ৫৪ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় উল্লেখযোগ্যসংখ্যক দর্শক মাঠে উপস্থিত হয়ে নিজ নিজ দলকে সমর্থন জানানোর পাশাপাশি পুরো প্রতিযোগিতা উপভোগ করেন।

ট্রফি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথিরা
ট্রফি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথিরা

প্রতিযোগিতার উদ্বোধন ও খেলা শেষে বিজয়ীদের মধ্যে ট্রফি বিতরণ করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান । হাইকমিশনার তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, হাইকমিশন ও কমিউনিটির মধ্যকার মেলবন্ধন জোরদার করতে হাইকমিশন বিভিন্ন সাংস্কৃতিক ও সৃষ্টিধর্মী কর্মসূচির আয়োজন করছে। প্রতিটি আয়োজনেই কমিউনিটির স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এ মেলবন্ধনকে আরও সুদৃঢ় করছে। খেলাধুলার মতো সুকুমার বৃত্তির চর্চা প্রবাসে বাংলাদেশিদের ইমেজ বৃদ্ধিতে ধনাত্মক ভূমিকা রাখবে। টুর্নামেন্ট আয়োজনে সংশ্লিষ্ট সকলকে তিনি ধন্যবাদ জানান।

খেলার দৃশ্য
খেলার দৃশ্য

দর্শকেরা অভিমত প্রকাশ করেন, এ ধরনের আরও টুর্নামেন্ট আয়োজন এবং প্রবাসী বান্ধব সামাজিক-সাংস্কৃতিক কর্মসূচি পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির ক্ষেত্রে উদ্দীপক হিসেবে কাজ করবে। বিজ্ঞপ্তি

খেলার দৃশ্য
খেলার দৃশ্য