টরন্টোয় স্ট্রোক প্রতিরোধবিষয়ক কর্মশালা ৯ ফেব্রুয়ারি

কর্মশালার প্রচারপত্র
কর্মশালার প্রচারপত্র

কানাডার টরন্টোয় স্ট্রোক প্রতিরোধবিষয়ক এক কর্মশালার আয়োজন করেছে বেঙ্গলি ইনফরমেশন অ্যান্ড এমপ্লয়মেন্ট সার্ভিসেস (বায়েস)। আগামী ৯ ফেব্রুয়ারি শনিবার স্থানীয় সময় বেলা দুইটায় টরন্টোর ২৮৯৭ ডেনফোর্থ অ্যাভিনিউয়ে বায়েসের কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হবে। উডগ্রিন কমিউনিটি সার্ভিসেসের সহায়তায় এ কর্মশালায় স্ট্রোকের ঝুঁকি ও প্রতিরোধবিষয়ক তথ্য প্রদান করা হবে।

বায়েসের পক্ষ থেকে বলা হয়, একজন মানুষের বয়স যত বাড়তে থাকে তার স্ট্রোকের ঝুঁকি ততই বৃদ্ধি পায়। এটা অনেকটা মৃত্যুর মুখোমুখি হওয়া। স্ট্যাটিসটিকস কানাডার মতে, প্রতিবছর কানাডায় স্ট্রোকে আক্রান্তের সংখ্যা প্রায় ৬২ হাজার। দেশটিতে ৬ শতাংশ মৃত্যু হয় স্ট্রোকের কারণে। মূলত উচ্চরক্তচাপ ও ডায়াবেটিসে আক্রান্ত এবং ধূমপান ও ওজন বেড়ে যাওয়া ব্যক্তিরা স্ট্রোকের সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকেন।

স্ট্রোক সম্পর্কে তথ্য প্রদান ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বায়েস এ কর্মশালার আয়োজন করেছে। অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের হালকা খাবার ও দূর-দুরান্ত থেকে আগত নাম নিবন্ধনকৃতদের টিটিসি টোকেন দেওয়া হবে। এতে আগ্রহী কমিউনিটি সদস্যদের আমন্ত্রণ জানানো হয়েছে। আগ্রহীরা ৬৪৭-৯৮১-৭৮৫৩ নম্বরে ফোন করে অথবা [email protected] ইমেইলে অগ্রিম নাম নিবন্ধন করতে পারবেন। বিজ্ঞপ্তি