সিডনিতে এক সপ্তাহেই তিন বাংলা সিনেমা

তিন বাংলা সিনেমার প্রচারপত্র
তিন বাংলা সিনেমার প্রচারপত্র

অস্ট্রেলিয়ার সিডনিতে প্রথমবারের মতো একসঙ্গে মুক্তি পেতে যাচ্ছে তিনটি বাংলা সিনেমা। এর মধ্যে একটি বাংলাদেশের ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত ‘ফাগুন হাওয়ায়’। বাকি দুটি সিনেমা হলো পশ্চিমবঙ্গে নির্মিত ‘বিসর্জন’-এর পরবর্তী সিক্যুয়েল ‘বিজয়া’ ও শংকরের উপন্যাস ‘চৌরঙ্গী’ অবলম্বনে নির্মিত ‘শাহজাহান রিজেন্সি’। ছবি দুটি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত। এই তিনটি সিনেমা পরপর সিডনির প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে আগামীকাল থেকে। রোববার (১৭ ফেব্রুয়ারি) হোয়েটস ব্যংকসটাউন সিনেমা ঘরে সন্ধ্যা ছয়টার শোতে দেখা যাবে জয়া আহসান ও আবীর চ্যাটার্জি অভিনীত এবং কৌশিক গাঙ্গুলি পরিচালিত বিজয়া।

একই সিনেমা হলে ২৩ ফেব্রুয়ারি শনিবার বেলা তিনটার শোতে দেখা যাবে ভাষা আন্দোলনের গল্প নিয়ে নির্মিত ‘ফাগুন হাওয়ায়’ সিনেমাটি। এতে অভিনয় করেছেন তিশা, সিয়াম, আবুল হায়াতসহ আরও অনেকে। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও তৌকীর আহমেদ পরিচালিত এই ছবিটি ইতিমধ্যে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদসহ সর্বস্তরের জনগণের প্রশংসা কুড়িয়েছে।

এ ছাড়া, ২৪ ফেব্রুয়ারি রোববার সিডনির অবার্নের রিডিংস সিনেমাসে সন্ধ্যা ছয়টায় দেখা যাবে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত শাহজাহান রিজেন্সি ছবিটি। এতে অভিনয় করেছেন পরমব্রত, আবীর ও স্বস্তিকা প্রমুখ।