নাগোয়ায় বাংলাদেশের অনারারি কনসাল নিয়োগ

হিসাকাজু মিজুতানির কাছে আনুষ্ঠানিকভাবে নিয়োগপত্র হস্তান্তর করেন রাবাব ফাতিমা
হিসাকাজু মিজুতানির কাছে আনুষ্ঠানিকভাবে নিয়োগপত্র হস্তান্তর করেন রাবাব ফাতিমা

জাপানের নাগোয়া শহরে বাংলাদেশের অনারারি কনসাল হিসেবে নিয়োগ পেয়েছেন মিতসুবিশি এয়ারক্রাফট করপোরেশনের সভাপতি হিসাকাজু মিজুতানি। গতকাল মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় নাগোয়া ক্যাসল হোটেলে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে নিয়োগপ্রাপ্ত অনারারি কনসালের কাছে আনুষ্ঠানিকভাবে নিয়োগপত্র হস্তান্তর করেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

রাষ্ট্রদূত অনারারি কনসালকে শুভেচ্ছা জানান এবং জাপান-বাংলাদেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও বন্ধুত্বের কথা তুলে ধরেন। তিনি আশা প্রকাশ করেন, দুই দেশের পারস্পরিক সম্পর্ক আরও গভীর হবে এবং নতুন কনসাল হিসাকাজু মিজুতানি সহযোগিতার নতুন দ্বার উন্মোচন করতে ফলপ্রসূ অবদান রাখবেন। দুই দেশের সম্পর্ক শক্তিশালীকরণে কার্যকর অবদান রাখার জন্য রাষ্ট্রদূত সদ্যবিদায়ী অনারারি কনসাল হিদেও এগাওয়াকে ধন্যবাদ জানান।

অনারারি কনসালকে উত্তরীয় পরিয়ে বরণ করে নিচ্ছেন রাষ্ট্রদূত
অনারারি কনসালকে উত্তরীয় পরিয়ে বরণ করে নিচ্ছেন রাষ্ট্রদূত

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইচি প্রিফেকচারের গভর্নর হিদেয়াকি ওমুরা, নাগোয়া শহরের মেয়র তাকাশি কাওয়ামুরা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। এ ছাড়া নাগোয়ায় অন্য দেশের অনারারি কনসালরা উপস্থিত ছিলেন। এ সময় তাঁরা শুভেচ্ছা বাণী প্রদান দেন ও জাপান-বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্ক অধিকতর দৃঢ় করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

বাংলাদেশের অনারারি কনসাল হিসেবে নিয়োগ দেওয়ায় হিসাকাজু মিজুতানি বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে তাঁর সম্পূর্ণ সহযোগিতার নিশ্চয়তা প্রদান করেন।

অনুষ্ঠানে বাংলাদেশের উন্নয়নবিষয়ক একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। বিজ্ঞপ্তি