ইসলামাবাদে বাংলাদেশ মিশনের উদ্যোগে গলফ টুর্নামেন্ট

অংশগ্রহণকারী গলফাররা
অংশগ্রহণকারী গলফাররা

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনের প্রতিরক্ষা শাখার সার্বিক ব্যবস্থাপনায় ৫ ক্লাব গলফ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (১৮ মে) ইসলামাদের নৌবাহিনীর মারগালা গলফ ক্লাবে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

কূটনৈতিক সম্পর্ক উন্নয়নের অংশ হিসেবে ‘গলফ খেলো ও বন্ধু বানাও’ এই স্লোগানে উদ্বুদ্ধ হয়ে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। বাংলাদেশ হাইকমিশনের প্রতিরক্ষা শাখার উদ্যোগে তৃতীয়বারের মতো আয়োজিত এই টুর্নামেন্ট সর্বমহলে প্রশংসিত হয়। টুর্নামেন্ট তত্ত্বাবধান করেন হাইকমিশনের প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শফিউর রহমান।

অংশগ্রহণকারী গলফাররা
অংশগ্রহণকারী গলফাররা

দিনব্যাপী এই টুর্নামেন্টে আট নারী গলফারসহ মোট ৪৮ জন প্রতিযোগী অংশ নেন। অনুষ্ঠানে বিভিন্ন দেশের আটজন রাষ্ট্রদূত ও হাইকমিশনার উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণী
পুরস্কার বিতরণী

দেশটিতে নিযুক্ত তুর্কমিনিস্তানের রাষ্ট্রদূত ও কূটনৈতিক কোরের ডিন আটাডজান মভলামভ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। খন্দকার শফিউর রহমান নেট রানারআপ পুরস্কার লাভ করেন।

পুরস্কার বিতরণী
পুরস্কার বিতরণী

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে খন্দকার শফিউর রহমান বলেন, ইসলামাবাদের কূটনীতিবিদ, প্রতিরক্ষা উপদেষ্টা, আন্তর্জাতিক সংস্থায় কর্মরত ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে বন্ধুত্ব ও সম্প্রীতি দৃঢ়তর করার লক্ষ্যে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশ হাইকমিশনের প্রতিরক্ষা শাখা ভবিষ্যতেও ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করবে।

পুরস্কার বিতরণী
পুরস্কার বিতরণী

পুরস্কার বিতরণীর পর সব গলফার ও আগত অতিথিদের সম্মানে ইফতার-ডিনারের আয়োজন করা হয়। উল্লেখ্য, টুর্নামেন্টটি বাংলাদেশ ও নাইজেরিয়ান প্রতিরক্ষা শাখা কর্তৃক যৌথভাবে স্পনসর করা হয়। বিজ্ঞপ্তি