বাংলাদেশ সরকারের অনুদানের চেক হস্তান্তর

ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট কমিটির কাছে অনুদানের চেক হস্তান্তর করছেন সাইদা মুনা তাসনিম
ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট কমিটির কাছে অনুদানের চেক হস্তান্তর করছেন সাইদা মুনা তাসনিম

যুক্তরাজ্যের কার্ডিফে বাংলাদেশের ভাষা আন্দোলনের ইতিহাস ও ভাষাশহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্মিত শহীদ মিনারের (ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট) জন্য বাংলাদেশ সরকার ৬৫ হাজার ৯৮১ পাউন্ড অনুদান দিয়েছে। যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম গত সোমবার (২০ মে) ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট কমিটির কাছে অনুদানের এই চেক হস্তান্তর করেন।

অনুষ্ঠানে হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেন, যুক্তরাজ্যে বাংলাদেশের কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরার জন্য যুক্তরাজ্যে বসবাসরত ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটি অনন্যসাধারণ কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ও হাইকমিশন সব সময় তাদের এই কাজের সঙ্গে ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

শহীদ মিনার কমিটির জেনারেল সেক্রেটারি মোহাম্মদ মকিস মনসুর কমিটির পক্ষ থেকে শহীদ মিনারের জন্য এই অনুদান প্রদান করায় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রণালয় ও হাইকমিশনকে ধন্যবাদ জানান।

অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে অতিথিরা
অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে অতিথিরা

চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখার সভাপতি ও মনুমেন্টে কমিটির লাইফ মেম্বার সুলতান মাহমুদ শরীফ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নইম উদ্দিন রিয়াজ, যুগ্ম সাধারণ সম্পাদক ও মনুমেন্ট ফাউন্ডার ট্রাস্টি আনোয়ারুজ্জামান চৌধুরী, ডেপুটি হাইকমিশনার জুলকার নাঈন, হাইকমিশনের প্রেস মিনিস্টার আশিকুন নবী চৌধুরী, কাউন্সিলর দিলওয়ার আলী, মনুমেন্টে কমিটির জেনারেল সেক্রেটারি মোহাম্মদ মকিস মনসুর, ডেপুটি চেয়ার মোহাম্মদ সেরুল ইসলাম, কোষাধ্যক্ষ আনহার মিয়া এবং ফাউন্ডার ট্রাস্টি শেখ মোহাম্মদ তাহির উল্লাহ, মোহাম্মদ মুজিব, আবদুল লতিফ কয়সর, আসাদ মিয়া, আবদুস সালাম, শামীম আহমদ ও শফিক মিয়া। বিজ্ঞপ্তি