ফ্রাঙ্কফুর্টে জাতীয় শোক দিবস পালন

ফ্রাঙ্কফুর্টে জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠান
ফ্রাঙ্কফুর্টে জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠান

বিনম্র শ্রদ্ধায় প্রবাসী বাঙালিদের উদ্যোগে জার্মানির ফ্রাঙ্কফুর্ট শহরে ভাবগাম্ভীর্যে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। গতকাল রোববার (১৮ আগস্ট) এ উপলক্ষে এক শোক সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ। সভাপতিত্ব করেন ইউনুজ আলী খান। পরিচালনা করেন মাহফুজ ফারুক।

বক্তব্য দেন মিজানুর হক খান, আবু জাফর, মোহাম্মদ সাহাবউদ্দিন, অধ্যাপক শরিফুল ইসলাম, হাফিজুর রহমান, মোবারক আলী ভূঁইয়া, মাসুদুর রহমান, নজরুল ইসলাম, হাকিম টিটু প্রমুখ।

বক্তারা বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর রক্তের ঋণ কোনো দিন শোধ হওয়ার নয়। স্বাধীন বাংলাদেশের স্থপতি বাংলার রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমনই একটি নাম, যা যুগ যুগ ধরে মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে এবং বঙ্গবন্ধুর প্রদর্শিত পথে সোনার বাংলার জন্য সোনার মানুষ তৈরি করতে হবে।

তাঁরা আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়তে আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। উন্নয়নের রূপকার শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।