টরন্টোয় দুর্গাবাড়ীতে গানের আসর আগামীকাল

টরন্টোয় দুর্গাবাড়ীতে গানের আসর কাল
টরন্টোয় দুর্গাবাড়ীতে গানের আসর কাল

কানাডার টরন্টোয় ‘ডাউন মেমোরি লেন’ শিরোনামে এক গানের আসরের আয়োজন করেছে টরন্টো দুর্গাবাড়ী। আগামীকাল ১৫ সেপ্টেম্বর রোববার এই আসর অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে গান করবেন বাংলাদেশের জনপ্রিয় বাউলশিল্পী শফি মণ্ডল ও টরন্টোর শিল্পী দম্পতি আফজাল-মুন্নী সোবাহানী। অনুষ্ঠান শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ছয়টায়।

চিরাচরিতভাবে বাউল গান গাওয়ার পাশাপাশি শিল্পী শফি মণ্ডল গেয়েছেন ফিউশনেও। তাঁর গায়কি আকৃষ্ট করে নতুন প্রজন্মের তরুণদের। লালন সাঁইজির কুষ্টিয়ার মানুষ শফি মণ্ডল লালনের গান শোনাবেন, পাশাপাশি তিনি গাইবেন ভিন্ন ধাঁচের জনপ্রিয় কিছু গান।

এ ছাড়া পুরোনো দিনের বাংলা গান আর গজল নিয়ে আসছেন শিল্পী আফজাল-মুন্নী সোবাহানী দম্পতি। বিখ্যাত গজলশিল্পী মেহেদি হাসানেরও খুবই প্রিয় হয়ে উঠেছিলেন তাঁরা দুজন। গান করতে ও নাচতে ছুটে বেড়িয়েছেন পৃথিবীর নানা দেশে। খ্যাতনামা উমাড মিউজিক ফেস্টিভ্যালে পরপর দুবার গান করার সুযোগ পেয়েছেন তাঁরা।

বাউলশিল্পী শফি মণ্ডল
বাউলশিল্পী শফি মণ্ডল

এদিকে গানের আসর আয়োজন নিয়ে টরন্টো দুর্গাবাড়ীর অন্যতম পরিচালক ড. সুশীতল চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘সব নিবেদনেরই প্রাণ দর্শক–শ্রোতা। আমরা গর্বিত গুণী শিল্পী শফি মণ্ডল ও আফজাল-মুন্নী সোবাহানীকে আমন্ত্রণ করতে পেরে। মানুষের অভাবনীয় সাড়া আমাদেরও মুগ্ধ করেছে। আশা করছি সবাই মিলে একটি নির্মল আনন্দময় সন্ধ্যা উপভোগ করতে পারব।’

শিল্পী দম্পতি আফজাল-মুন্নী সোবাহানী
শিল্পী দম্পতি আফজাল-মুন্নী সোবাহানী

গানের আসরের টিকিটমূল্য রাখা হয়েছে ১০ ডলার। এ ছাড়া দর্শকদের জন্য বিনা মূল্যে রাতে নিরামিষ খাবার পরিবেশন করবেন আয়োজকেরা। অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করছে বারোমাস বস্ত্রালয়, টরন্টো।