টরন্টোয় পক্ষকালব্যাপী আবৃত্তি অনুষ্ঠান

পক্ষকালব্যাপী আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করেছে সাংস্কৃতিক সংগঠন অন্যস্বর টরন্টো
পক্ষকালব্যাপী আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করেছে সাংস্কৃতিক সংগঠন অন্যস্বর টরন্টো

কানাডার টরন্টোয় ‘দ্রোহ এনেছে বিজয় ১৯৭১’ শিরোনামে পক্ষকালব্যাপী আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করেছে সাংস্কৃতিক সংগঠন অন্যস্বর টরন্টো।

আগামী ১ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন ৪৫ মিনিটের (রাত ৮ থেকে ৮টা ৪৫ মিনিট পর্যন্ত) পক্ষকালব্যাপী এই আবৃত্তি পরিবেশনা আয়োজন করা হয়েছে টরন্টোর ডেনফোর্থ অ্যাভিনিউ এলাকার মিজান কমপ্লেক্স মিলনায়তনে।

বিজয়ের মাসে এমন নান্দনিক আয়োজনের সহযোগিতা করছেন কিসওয়ারা রফিক চৌধুরী, মিজান রহমান ও শায়লা রহমান।


টরন্টোর এই আবৃত্তি অনুষ্ঠানে যেসব শিল্পী অংশ নিচ্ছেন:

১ ডিসেম্বর: শিরিন, সুষ্ময়, রিমি ও রিফাত। ২ ডিসেম্বর: বাবু ও শেখ নাহার। ৩ ডিসেম্বর: লাকি ও ঊর্মি। ৪ ডিসেম্বর: আহমেদ ও মুক্তি। ৫ ডিসেম্বর: ফারিহা ও ঊর্মি। ৬ ডিসেম্বর: রনি ও রিক্তা মজুমদার। ৭ ডিসেম্বর: হাসি ও শান্তা। ৮ ডিসেম্বর: হিমাদ্রী ও শান্তা। ৯ ডিসেম্বর: রিফাত ও শম্পা। ১০ ডিসেম্বর: আসিফ ও রুমা। ১১ ডিসেম্বর: কনক ও টরি। ১২ ডিসেম্বর: ফাইরুজ, আনোয়ার ও মেহেদি। ১৩ ডিসেম্বর: জুলিয়া ও মুক্তি। ১৪ ডিসেম্বর: রিমি ও হিমাদ্রী। ১৫ ডিসেম্বর: ফারিয়া ও ইশতিয়াক। ১৬ ডিসেম্বর: আদিল, বাবু ও আহমেদ।

আয়োজন সম্পর্কে অন্যস্বরের প্রধান নির্বাহী আহমেদ হোসেন প্রথম আলোকে বলেন, ‘“দ্রোহ এনেছে বিজয় ১৯৭১” পক্ষকালব্যাপী আবৃত্তি অনুষ্ঠান আয়োজনের প্রচেষ্টা করছি অনেক দিন ধরে। আমাদের স্বোপার্জিত স্বাধীনতা, ১৯৭১ সালে সীমাহীন ত্যাগের বিনিময়ে এসেছে কাঙ্ক্ষিত বিজয়। বাচিক শিল্পীরাসহ আমরা শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করব জাতির শ্রেষ্ঠ সন্তানদের, যাঁদের জন্য আমরা পেয়েছি পতাকা ও বাংলাদেশ।’

এই আবৃত্তি অনুষ্ঠানে সবার উপস্থিতি ও সহযোগিতা চেয়েছেন আয়োজকেরা।