হাইকমিশনারের সঙ্গে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের সাক্ষাৎ

হাইকমিশনার সাইদা মুনা তাসনীমের সঙ্গে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯ রাফাহ নানজিবা তোরসা
হাইকমিশনার সাইদা মুনা তাসনীমের সঙ্গে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯ রাফাহ নানজিবা তোরসা

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীমের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ করেছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯ রাফাহ নানজিবা তোরসা। গত সোমবার (২৩ ডিসেম্বর) তিনি হাইকমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন।

রাফাহ নানজিবা তোরসা ১৪ ডিসেম্বর লন্ডনের এক্সসেল হলে মিস ওয়ার্ল্ড ২০১৯-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। এ প্রতিযোগিতায় তিনি প্রথম হেড টু হেড ধাপে পাঁচটি দেশের প্রতিনিধিদের পরাজিত করে দ্বিতীয় ধাপে উন্নীত হন। দ্বিতীয় হেড টু হেড ধাপে ভারতের প্রতিযোগী সফল হন।

এ প্রসঙ্গে রাফাহ নানজিবা তোরসা বলেন, মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা কেবল নারীর শারীরিক সৌন্দর্য নয়, বরং প্রতিযোগীরা নিজ নিজ দেশে কী ধরনের চ্যারিটির সঙ্গে সম্পৃক্ত রয়েছেন, সেটাও গুরুত্ব পায়। এ ক্ষেত্রে ভারতের প্রতিযোগী তাঁর নিজের দেশে অনেকগুলো গুরুত্বপূর্ণ চ্যারিটির সঙ্গে যুক্ত ছিলেন। এই ধরনের চ্যারিটির সুযোগ বাংলাদেশে খুবই কম। তাই এ বিষয়টির দিকে আমাদের দেশের সংশ্লিষ্ট ব্যক্তিরা নজর দিলে এসব প্রতিযোগিতায় বাংলাদেশের মেয়েরাও অনেক দূর এগিয়ে যেতে পারবে।

হাইকমিশনার সাইদা মুনা তাসনীম বাংলাদেশে যাঁরা এ ক্ষেত্রে সহযোগিতা করতে পারেন এবং তাঁদের সঙ্গে কীভাবে যোগাযোগ স্থাপন করা যায়, সে ব্যাপারে রাফাহ নানজিবা তোরসাকে পরামর্শ দেন। তিনি বলেন, তোরসার মতো যাঁরা আধুনিক বাংলাদেশকে বহির্বিশ্বে দেশের ঐতিহ্য ও সংস্কৃতি বজায় রেখে তুলে ধরছেন, তাঁদের সব ধরনের সহযোগিতা দেওয়া প্রয়োজন।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী তোরসা গত অক্টোবরে ঢাকায় অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯ প্রতিযোগিতায় অংশ নিয়ে শিরোপা অর্জন করেন। লেখাপড়ার পাশাপাশি তিনি চট্টগ্রামের বিজয় টিভির একজন উপস্থাপিকা। লায়ন্স ক্লাবের চ্যারিটি কার্যক্রমের সঙ্গেও জড়িত। তোরসা একজন নৃত্যশিল্পীও। ২০০৯ সালে বঙ্গবন্ধু শিশু-কিশোর প্রতিযোগিতায় লোকনৃত্যে অংশ নিয়ে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন। এ ছাড়া দেশে-বিদেশে বিভিন্ন নৃত্য প্রতিযোগিতায় অংশ নিয়েও পুরস্কৃত হয়েছেন। বিজ্ঞপ্তি