নাসির আলী মামুন আসছেন কিআনন্দ উৎসবে

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পোর্ট্রেট ফটোগ্রাফার নাসির আলী মামুন থাকছেন লাভেলো কিআনন্দ ২০১৮-এর ঢাকা পর্বে। সত্তরের দশকে বাংলাদেশে তিনিই প্রথম পোর্ট্রেট ফটোগ্রাফির সূচনা করেন। এ পর্যন্ত প্রায় আট হাজার মানুষের পোট্রেট ফটোগ্রাফি করেছেন তিনি। দেশে-বিদেশে তাঁর অর্ধশতাধিক একক আলোকচিত্র প্রদর্শনী আয়োজিত হয়েছে। এছাড়াও লেখক ও সাক্ষাৎকারগ্রহীতা হিসেবে তাঁর ১২টি বই প্রকাশিত হয়েছে। ২৬ অক্টোবর রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে অনুষ্ঠেয় কিআনন্দে আলোকচিত্র–বিষয়ক কর্মশালাটি পরিচালনা করবেন এই গুণী ব্যক্তিত্ব। হাতে-কলমে শেখাবেন ছবি তোলার মৌলিক ধাপগুলো। সেই সঙ্গে বলবেন নিজের আলোকচিত্রী জীবনের নানা দিক। তা ছাড়া তাঁর নিজের তোলা ছবিগুলো সরাসরি দেখার এবং তাঁকে প্রশ্ন করার সুযোগ থাকবে উপস্থিত ‘কিশোর আলো’ পাঠকদের জন্য। 

কিশোর আলোর বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত এই উৎসবে ২০ বছরের কম বয়সী শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। অংশ নিতে করতে হবে অনলাইন নিবন্ধন। নিবন্ধন করা যাবে এই লিংকে

নিবন্ধন করে প্রাপ্ত ই-টিকেটের সঙ্গে নিয়ে আসতে হবে কিশোর আলোর মে থেকে অক্টোবর সংখ্যায় প্রকাশিত ৬টি প্রবেশ কুপনও। যাদের কাছে কুপন নেই, তারা পরবর্তী ৬ মাসের গ্রাহক হয়ে কিআনন্দে অংশ নিতে পারবে। চাইলে অফিসে এসেও গ্রাহক হওয়া যাবে। 

যাদের নিবন্ধন করতে সমস্যা হচ্ছে, তারা সরাসরি অফিসে এসে নিবন্ধন করতে পারবে। নিবন্ধন করার জন্য প্রয়োজনীয় ছবি ও তথ্য অবশ্যই পেন ড্রাইভে নিয়ে আসবে। 
ঠিকানা : কিশোর আলো, ১৯ কারওয়ান বাজার, ঢাকা ।

নাসির আলী মামুনের কর্মশালাটিতে অংশ নিতে হলে নিবন্ধনের সময় অবশ্যই কর্মশালা বিভাগে 'আলোকচিত্র' অংশটি নির্বাচন করতে হবে।

কিশোরদের জন্য আয়োজিত বছরের সেরা এই আয়োজনে আরও উপস্থিত থাকবেন দেশ বরেণ্য গুণী ব্যক্তিত্ব ও তারকারা।