কুয়েতে জাতীয় শোক দিবস পালন

আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন রাষ্ট্রদূত মোহাম্মদ আসহাব উদ্দীন (ওপরে)। নিচে উপস্থিতি
আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন রাষ্ট্রদূত মোহাম্মদ আসহাব উদ্দীন (ওপরে)। নিচে উপস্থিতি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় কুয়েতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পালিত হয়েছে। দিনটি পালনে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ।
দূতাবাস চত্বরে জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে শোক দিবসের কর্মসূচির সূচনা হয়। এরপর দূতাবাসের হল রুমে বঙ্গবন্ধুর ও সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও কোরআন তিলাওয়াত অনুষ্ঠিত হয়। পরে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী, কুয়েতের বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্টের কর্মকর্তারাসহ অনেকে প্রবাসী উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসহাব উদ্দীন। সঞ্চালনা করেন কাউন্সিলর ও দূতালয় প্রধান এস এম মাহবুবুল আলম। সভায় বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর বাণী পড়ে শোনানো হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পেছনে স্বাধীনতা বিরোধী কুচক্রী মহলের গভীর ষড়যন্ত্র ছিল। এই কুচক্রী মহল ভবিষ্যতে যাতে মাথা তুলে না দাঁড়াতে পারে সে জন্য সকলকে সজাগ থাকতে হবে।
এ ছাড়া বাংলাদেশি বিভিন্ন সংগঠন দিনটি পালনে নানা কর্মসূচির আয়োজন করে।