মুক্তিযোদ্ধা সংসদের বিজয় দিবস

বক্তব্য দিচ্ছেন একজন
বক্তব্য দিচ্ছেন একজন

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, সৌদি আরবের জেদ্দা শাখার উদ্যোগে জেদ্দায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৬ ডিসেম্বর স্থানীয় কমিউনিটি সেন্টারে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানমালায় আরও ছিল বিজয় র‌্যালি, শিশু-কিশোরদের ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক সন্ধ্যা।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবুল কাশেম। প্রধান অতিথি ছিলেন জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল আজিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা মঈনুদ্দিন ভূঁইয়া, কাজী আমিন আহমেদ, আবদুল জলিল বেপারী প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে জেদ্দাপ্রবাসী মুক্তিযোদ্ধারা
অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে জেদ্দাপ্রবাসী মুক্তিযোদ্ধারা


আলোচকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বাধীনতাযুদ্ধে জীবন উৎসর্গকারী সব শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন ও তাঁদের আত্মার মাগফিরাত কামনা করেন। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার ব্যবস্থা করতে সবার প্রতি আহ্বান জানিয়ে তারা আরও বলেন, স্বাধীনতাযুদ্ধ বাঙালি জাতির গর্ব ও ঐতিহ্য।
পরে নতুন প্রজন্মকে নিয়ে একটি বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবুল কাশেম, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন চৌধুরীসহ জেদ্দাপ্রবাসী অন্য মুক্তিযোদ্ধারা। র‌্যালি শেষে নতুন প্রজন্মের হাতে জাতীয় পতাকা তুলে দেন তাঁরা।
সন্ধ্যায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে দেশাত্মবোধক গান ও নাচ পরিবেশন করেন সংগীতশিল্পী মিজান ও তার দল।
বাহার উদ্দিন বকুল
জেদ্দা, সৌদি আরব