Thank you for trying Sticky AMP!!

ডিআইজি পার্থ সময় চাওয়ায় শুনানি পিছিয়েছে

পার্থ গোপাল বণিক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে।

আগামী ৪ নভেম্বর মামলার অভিযোগ গঠন বিষয়ক শুনানির নতুন তারিখ ঠিক করেছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মো. নজরুল ইসলাম এই আদেশ দেন।

দুদকের সরকারি কৌঁসুলি মাহমুদ হোসেন জাহাঙ্গীর প্রথম আলোকে বলেন, ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির দিন ঠিক ছিল।

আসামি পক্ষ থেকে অভিযোগ গঠনের শুনানির জন্য সময় চেয়ে আবেদন করা হয়।

Also Read: ডিআইজি প্রিজনস পার্থ গোপালের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র

আদালত আসামি পক্ষের আবেদন মঞ্জুর করে অভিযোগ গঠনের শুনানির নতুন দিন ঠিক করেছেন। গত ২৪ আগস্ট পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। পার্থ গোপাল বণিক গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। তাঁকে আজ আদালতে হাজির করা হয়।

গত বছরের ২৮ জুলাই রাজধানীর ভূতের গলি এলাকায় পার্থ গোপাল বণিকের বাসায় অভিযান চালায় দুদক। এ সময় সেখান থেকে ৮০ লাখ টাকা জব্দ করা হয়। তবে এই অর্থ বেতন-ভাতার জমানো টাকা বলে আদালতের কাছে দাবি করেন পার্থ।

দুদক সূত্র বলছে, ডিআইজি পার্থ কলাবাগানে যে বাসায় থাকেন, সেটি তাঁর শাশুড়ি মঞ্জু সাহার নামে কেনা। পার্থর দাবি, বাড়িটি তাঁর শ্যালিকা কিনে দিয়েছেন। তবে ফ্ল্যাট বাড়িটির মালিক দুদককে নিশ্চিত করেছেন, বাড়িটি কিনেছেন ডিআইজি নিজেই।

Also Read: ডিআইজি প্রিজনস পার্থ থাকেন শাশুড়ির ফ্ল্যাটে, চড়েন বন্ধুর গাড়িতে!

সূত্র জানায়, ডিআইজি প্রিজনস পার্থের পরিবার যে গাড়ি ব্যবহার করে, সেটি তাঁর এক বন্ধুর নামে কেনা। আর নিকেতনে পার্থর মায়ের নামে একটি ফ্ল্যাট আছে । দুদকের অভিযানের শুরুতে জব্দ করা টাকার মধ্যে ৩০ লাখ টাকাও তাঁর শাশুড়ির বলে দাবি করেছিলেন ডিআইজি। ব্যাংক থেকে উঠিয়ে সেগুলো বাসায় রাখা হয়েছে বলে দাবি করা হলেও এ-সংক্রান্ত কোনো প্রমাণ দিতে পারেননি তিনি।

মামলার এজাহারে পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে জ্ঞাত আয়বহির্ভূত ৮০ লাখ টাকা অর্জন, অর্থের অবস্থান গোপন ও পাচারের উদ্দেশ্যে নিজের বাসায় লুকিয়ে রাখার অভিযোগ আনা হয়।

Also Read: হাইকোর্টে জামিন হয়নি ডিআইজি পার্থ বণিকের