Thank you for trying Sticky AMP!!

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ডেল্টা লাইফের

প্রথম আলো অনলাইনে প্রকাশিত একটি সংবাদের প্রতিবাদ জানিয়েছে ডেল্টা লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড। প্রতিবাদলিপিতে দাবি করা হয়েছে, প্রকাশিত প্রতিবেদনটি অপ্রাসঙ্গিক, অযৌক্তিক, মিথ্যা ও বানোয়াট। প্রথম আলোর প্রতিবেদনটিকে ‘একতরফা’ হিসেবেও দাবি করেছে ডেল্টা লাইফ।

৪ ডিসেম্বর ‘ডেল্টা লাইফের কর্তাদের বিরুদ্ধে সাড়ে ৩ হাজার কোটি টাকা নয়ছয়ের অভিযোগ’ শিরোনামে প্রতিবেদনটি প্রকাশ করে প্রথম আলো অনলাইন। প্রতিবাদলিপিতে বলা হয়েছে, ‘প্রতিবেদনে উল্লিখিত ৩,৬৮৭ কোটি টাকার অনিয়ম/দুর্নীতি/নয়ছয় অসম্ভব অলৌকিক ও ভিত্তিহীন। কারণ, কোম্পানির বর্তমান লাইফ ফান্ড প্রায় ৪,২০০ কোটি টাকা।’

প্রতিবাদলিপিতে ডেল্টা লাইফ বলেছে, আইডিআরএ (বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ) চেয়ারম্যান এম মোশাররফ হোসেন কোম্পানিকে আত্মপক্ষ সমর্থনের যৌক্তিক সুযোগ না দিয়ে চার মাসের জন্য প্রশাসক নিয়োগ দিয়ে নিরীক্ষা প্রতিবেদন দাখিল করতে বলেছেন। নিরীক্ষা প্রতিবেদন দাখিলকারী অডিট ফার্মটি আইডিআরএ চেয়ারম্যানের নিয়ন্ত্রণাধীন এবং তিনি ‘হীন স্বার্থ চরিতার্থ করার অপচেষ্টায় মাতোয়ারা’ বলেও দাবি করেছে ডেল্টা লাইফ।

Also Read: ডেল্টা লাইফের কর্তাদের বিরুদ্ধে সাড়ে ৩ হাজার কোটি টাকা নয়ছয়ের অভিযোগ

ডেল্টা লাইফ প্রতিবাদলিপিতে আরও দাবি করেছে, আইডিআরএ চেয়ারম্যান মোশাররফ হোসেন তাঁর ঘুষ দাবির অভিযোগ দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে প্রত্যাহারে ব্যর্থ ও ব্যক্তিগত আক্রোশের বশীভূত হয়ে ডেলটা লাইফ ইনস্যুরেন্স কোম্পানিতে অবৈধভাবে প্রশাসক নিয়োগ দেন এবং ‘প্রশাসক নিয়োগ কেন অবৈধ হবে না’ মর্মে হাইকোর্ট ইতিমধ্যে রুল জারি করেছে।

প্রতিবেদকের বক্তব্য

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগকে দেওয়া আইডিআরএর চিঠিতে যেসব তথ্য উল্লেখ করা হয়েছে, তার ভিত্তিতে প্রথম আলো অনলাইনে ওই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। সেখানে প্রথম আলোর নিজস্ব কোনো বক্তব্য, মতামত ও তথ্য নেই। এ ছাড়া প্রথম আলোর প্রতিবেদনটিকে ‘একতরফা’ দাবি করা হলেও সেখানে উভয় পক্ষের বক্তব্য রয়েছে। ডেল্টা লাইফের স্থগিত ব্যবস্থাপনা কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আদিবা রহমানের বক্তব্য সেখানে তুলে ধরা হয়েছিল।