Thank you for trying Sticky AMP!!

সকালেই পড়ুন আলোচিত ৫ খবর

শুভ সকাল। আজ ১৫ জুলাই, শনিবার। গতকাল শুক্রবার প্রথম আলোর অনেক আলোচিত সংবাদ হয়তো আপনার চোখ এড়িয়ে গেছে। তাই আজ ছুটির দিনের শুরুতেই পড়তে পারেন দেশ-বিদেশের আলোচিত পাঁচ খবর।

আসুন, বাংলাদেশের মানুষকে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ করে দিই : উজরা জেয়া

মার্কিন আন্ডার সেক্রেটারি উজরা জেয়া

বাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে সহিংসতা পরিহার করে সত্যিকারের শান্তিপূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়াকে সমর্থনের আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া। বিস্তারিত পড়ুন:

কাল ব্যবসায়ী সম্মেলন, আলোচনায় সরকারি দলকে সমর্থন

আগামীকাল শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য ব্যবসায়ী সম্মেলন নিয়ে বিস্তারিত জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। আজ মতিঝিলে এফবিসিসিআই সভাপক্ষে


ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন বলেছেন, বাংলাদেশ এখন ট্রিলিয়ন (এক লাখ কোটি) ডলারের অর্থনীতি হওয়ার পথে। সম্ভাবনাময় এই যাত্রাপথে কিছু সমস্যাও রয়েছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে যে ব্যবসায়ী সম্মেলন হতে যাচ্ছে, তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে সেই সম্ভাবনা ও সমস্যাগুলো তুলে ধরবেন ব্যবসায়ীরা। বিস্তারিত পড়ুন:

রুশ বাহিনীতে যোগ দেওয়ার প্রস্তাব ফিরিয়ে দেন প্রিগোশিন: পুতিন

রুশ প্রেসিডেন্টে ভ্লাদিমির পুতিন ও ভাগনারপ্রধান ইয়েভগেনি প্রিগোশিন


ভাড়াটে যোদ্ধা সরবরাহকারী প্রতিষ্ঠান ভাগনার গ্রুপের বিদ্রোহের পর বাহিনীটির যোদ্ধাদের রাশিয়ার সেনাবাহিনীতে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তবে ভাগনারপ্রধান ইয়েভগেনি প্রিগোশিন ওই প্রস্তাব ফিরিয়ে দেন। রাশিয়ার সংবাদপত্র কোমেরসান্তকে গত বৃহস্পতিবার দেওয়া এক সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন পুতিন। বিস্তারিত পড়ুন:

অভিনয়শিল্পীরাও ধর্মঘটে, হলিউডে অচলাবস্থা

হলিউডের অভিনয়শিল্পীরা ধর্মঘটে যাওয়ার ঘোষণা দিয়েছেন। শেষ দফা আলোচনা ভেস্তে যাওয়ার পর লেখকদের সঙ্গে তাঁরা ধর্মঘটে যোগ দিলেন। ৬৩ বছরের মধ্যে এই প্রথমবার ইন্ডাস্ট্রিতে অভিনেতা ও লেখকেরা একযোগে ধর্মঘট করছেন। এই ধর্মঘটে চলচ্চিত্র ও টেলিভিশনের অনুষ্ঠান বন্ধ হয়ে যাবে। বিস্তারিত পড়ুন:

শেষ ওভারে বাংলাদেশের নাটকীয় জয়

ম্যাচ জয়ের পর বাংলাদেশের দুই অপরাজিত ব্যাটসম্যান তাওহিদ হৃদয় ও শরীফুল ইসলামের উচ্ছ্বাস

জিততে দরকার ৬ বলে ৬ রান, হাতে ৫ উইকেট—টি-টোয়েন্টিতে এর চেয়ে সহজ সমীকরণ আর কী হতে পারে! সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে এমন সহজ কিছুর সামনেই দাঁড়িয়েছিল বাংলাদেশ দল। কিন্তু শেষ ওভারে যা হলো, তা রীতিমতো অবিশ্বাস্য! বিস্তারিত পড়ুন: