Thank you for trying Sticky AMP!!

পদ্মায় নৌকাডুবির ঘটনায় মামলা, আসামি ৩

পদ্মায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ দুই ভাই-বোনের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নবগঙ্গা এলাকা, পবা, রাজশাহী, ২৬ সেপ্টেম্বর

রাজশাহী নগরের উপকণ্ঠে পদ্মা নদীতে নৌকাডুবির ঘটনায় নৌকার দুই মালিকসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে নৌ পুলিশ। নৌ পুলিশের কনস্টেবল তরিকুল ইসলাম বাদী হয়ে শনিবার দুপুরে নগরের দামকুড়া থানায় মামলা করেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন পবা উপজেলার খোলাবোনা গ্রামের সামাদ আলীর ছেলে মো. ঈসা (২২), তাজেল হকের ছেলে মো. মিলন (২২) ও মৃত স্বপন আলীর ছেলে মো. সুমন (২০)। এর মধ্যে ঈসা ও মিলন নৌকার মালিক আর সুমন নৌকার মাঝি।

পদ্মায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ সাদিয়া ইসলাম সূচনা

রাজশাহী মহানগর নৌ পুলিশের ইনচার্জ পরিদর্শক মো. মেহেদী মাসুদ বলেন, পদ্মায় নৌকাভ্রমণে লাইফ জ্যাকেট বাধ্যতামূলক করা হলেও শুক্রবার তাঁরা যাত্রীদের লাইফ জ্যাকেট না পরিয়ে নৌকায় ওঠান। নৌকার মাঝি ছোট নৌকায় বেশি যাত্রী তুলে বেপরোয়াভাবে চালাচ্ছিলেন। এ ধরনের অবহেলার জন্য নৌকাডুবির ঘটনায় মালিক ও মাঝির নামে মামলা করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শুক্রবার বিকেল সাড়ে পাঁচটার দিকে রাজশাহীর পবা উপজেলার নবগঙ্গা এলাকায় নৌকাডুবির এ ঘটনা ঘটে। ওই নৌকায় ১৩ জন যাত্রী ছিলেন। নৌকাডুবির পর সাঁতার কেটে এবং স্থানীয় ব্যক্তিদের সহায়তায় সাতজন পাড়ে উঠে আসেন। পরে ফায়ার সার্ভিস গিয়ে আরও চারজনকে উদ্ধার করে।

পদ্মায় নৌকাডুবির ঘটনায় নিখোঁজ মো. রিমন

নৌকাডুবির ২০ ঘণ্টা পার হলেও এখনো দুই ভাই-বোন নিখোঁজ আছেন। নিখোঁজ দুজন হলেন সাদিয়া ইসলাম সূচনা (২০) ও মো. রিমন (১৪)। সাদিয়া ইসলাম আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের অনার্স তৃতীয় বর্ষের ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী। রিমন ঢাকায় একটি বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়ে। তার বাড়ি নওগাঁয়। সম্পর্কে তাঁরা খালাতো ভাই-বোন।

রাজশাহী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. জাকির হোসেন বলেন, তাঁরা সকাল থেকেই নিখোঁজ দুজনকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দুপুর পর্যন্ত তাঁদের উদ্ধার করা যায়নি।

Also Read: পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ভাই-বোনের হদিস মেলেনি

Also Read: পদ্মায় নৌকাডুবি, বিশ্ববিদ্যালয়ের ছাত্রীসহ দুজন নিখোঁজ