Thank you for trying Sticky AMP!!

চায়ের রাজ্য শ্রীমঙ্গলে দুই দিন সূর্যের দেখা মেলেনি, আজ সর্বনিম্ন তাপমাত্রা

কুয়াশায় ঢেকে রয়েছে শ্রীমঙ্গলের ভাড়াউড়া চা–বাগান। মঙ্গলবার সকাল ৯টার দিকে

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আজ মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এর আগে রবি ও সোমবার সূর্যের দেখা মেলেনি, কুয়াশার চাদরে সারা দিন ঢাকা ছিল চায়ের রাজধানী শ্রীমঙ্গল। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে সূর্যের দেখা মিললেও ঠান্ডা এতটুকু কমেনি।

Also Read: ‘হামার জাড়-শীত নাই বাপু, ভ্যান না চালাইলে ভাত নাই’

গতকাল সোমবার শ্রীমঙ্গলের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সারা দিনই কুয়াশায় ঢাকা ছিল এ উপজেলা। সূর্যের তাপ না থাকায় শহর ও গ্রামাঞ্চলে লোকজনকে গরম কাপড় গায়ে দিয়েও কাঁপতে দেখা যায়। ঘন কুয়াশার সঙ্গে হিমেল হাওয়ার কারণে ঠান্ডা বেশি অনুভূত হচ্ছে। মোটা গরম কাপড়ের অভাবে চা-শ্রমিকসহ নিম্ন আয়ের লোকজন বেশি কষ্টে আছেন।

Also Read: ‘ঠান্ডা মনে হয় মোক বাঁচি থাকপের দিবার নেয়’

কনকনে শীতে শ্রীমঙ্গলের ভাড়াউড়া চা–বাগানের এক শ্রমিক কাজে বেরিয়েছেন। গত শনিবার সকাল সাড়ে ৮টার দিকে

শ্রীমঙ্গলে আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের তথ্যমতে, আজ সকাল নয়টায় শ্রীমঙ্গলের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সোমবার শ্রীমঙ্গলের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ ডিগ্রি সেলসিয়াস। রোববার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

Also Read: বরিশালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা, বিপর্যস্ত জনজীবন

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক বিপ্লব দাশ প্রথম আলোকে বলেন, ঘন কুয়াশা ও বাতাসের গতি বেশি থাকায় ঠান্ডা অনুভূত হচ্ছে। এ ধরনের আবহাওয়া আরও ৪-৫ দিন থাকবে। এর মধ্যে মাঝারি শৈত্যপ্রবাহ হওয়ার আশঙ্কা রয়েছে।

Also Read: দেশের সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁ ও চুয়াডাঙ্গায়, শীতে মানুষ ও প্রাণীদের কষ্ট