Thank you for trying Sticky AMP!!

পুলিশকে শান্ত থাকতে বললেন রিটার্নিং কর্মকর্তা, প্রয়োজনে আইন প্রয়োগ

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ‘ব্রিফিং প্যারেড’ অনুষ্ঠানে বক্তব্য দেন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শাহগীর আলম

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রয়োজনে আইন প্রয়োগ করার নির্দেশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শাহগীর আলম। আজ মঙ্গলবার সকালে নির্বাচনী এলাকার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ‘ব্রিফিং প্যারেড’ অনুষ্ঠানে এ বার্তা দেওয়া হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া বিজয়ী হয়েছিলেন। গত ১১ ডিসেম্বর তিনি দলীয় সিদ্ধান্তে জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। কাল বুধবার এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপির দলছুট নেতা আবদুস সাত্তার ভূঁইয়া। নির্বাচনের মাঠে সাত্তারের প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী ‘কার্যত’ মাঠে নেই।

Also Read: ভোটকক্ষের ‘ডাকাত’ নিয়েই যত চিন্তা

নির্বাচনের আগের দিন আজ সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সরাইল অন্নদা সরকারি উচ্চবিদ্যালয় মাঠে ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলের ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক (ডিসি) ও উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শাহগীর আলম, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শাখাওয়াত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. জয়নাল আবেদিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন, জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জিল্লুর রহমান, সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ সরওয়ার উদ্দীন, সরাইল থানার ওসি আসলাম হোসেন প্রমুখ।

জেলা প্রশাসক মোহাম্মদ শাহগীর আলম দায়িত্ব পালনে সব পর্যায়ের পুলিশ সদস্যদের বিনয়ী থাকার নির্দেশ দিয়ে বলেন, সবাইকে সাধ্যমতো চেষ্টা করতে হবে শান্ত থাকার জন্য। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রয়োজনে আইন প্রয়োগ করতে হবে। সারা দেশের জন্য যে আইন ব্রাহ্মণবাড়িয়ার জন্যও সেই আইন।

শাহগীর আলম বলেন, কোনো কেন্দ্রে একজন সংবাদকর্মী তাঁর পেশাগত কাজে সর্বোচ্চ ৮ থেকে ১০ মিনিট থাকতে পারেন। এর বেশি কোনা সংবাদকর্মী কেন্দ্রে অবস্থান করলে বুঝতে হবে তাঁর অন্য কোনো উদ্দেশ্য আছে। এমনটি গ্রহণযোগ্য নয়। আগামী বছরের প্রথম দিকে দেশব্যাপী জাতীয় নির্বাচন হবে। এটি আমাদের জন্য একটি রিহার্সাল হয়ে গেল।

Also Read: ৮৩ ঘণ্টা পরও আসিফের খোঁজ মেলেনি, ভোটের আগে ফেরার আশায় স্ত্রী

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সরাইল ও আশুগঞ্জ উপজেলা নিয়ে গঠিত ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ভোটার রয়েছে ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ জন। সরাইলে ভোটকেন্দ্র রয়েছে ৮৪টি আর আশুগঞ্জে রয়েছে ৪৮টি। এসব কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে থাকবেন ১ হাজার ৭৯ জন পুলিশ সদস্য এবং ১ হাজার ৫৮৪ জন আনসার সদস্য। তাঁদের সবাই আজকের সরাইল অন্নদা সরকারি উচ্চবিদ্যালয় মাঠের ব্রিফিং প্যারেড অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উপনির্বাচনে অংশ নিতে গত ৫ জানুয়ারি পর্যন্ত ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। ৮ জানুয়ারিতে মনোনয়নপত্র যাচাই-বাছায়ের পর পাঁচজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। বাকি আট প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের তিনজন স্বতন্ত্র প্রার্থী দলীয় সিদ্ধান্তে তাঁদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। পরে নির্বাচন থেকে সরে দাঁড়ান জাতীয় পার্টির দুবারের সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা।

Also Read: সাত্তারকে জেতাতে মরিয়া আ.লীগ