Thank you for trying Sticky AMP!!

যশোরে দেড় বছরের শিশুকে পিটিয়ে হত্যার অভিযোগ

শিশু

যশোর শহরের খড়কি এলাকায় আয়েশা নামের দেড় বছর বয়সী এক শিশুকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। আজ শনিবার দুপুরে মুমূর্ষু ও অচেতন অবস্থায় শিশুটিকে যশোর জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। শিশুটির মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে নির্যাতনের চিহ্ন রয়েছে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য শিশুটির বাবা মো. পিন্টু ও সৎমা পারভিনা বেগমকে কোতোয়ালি থানা-পুলিশ হেফাজতে নিয়েছে। ময়নাতদন্তের জন্য শিশুটির লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

Also Read: শিশু আয়ানের মৃত্যুর কারণ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে রিট

শিশুটিকে চিকিৎসা দেওয়া হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ও শিশুরোগ বিশেষজ্ঞ চিকিৎসক আফসার আলী বলেন, ‘বেলা একটার দিকে মুমূর্ষু অবস্থায় শিশুটিকে হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে আমরা অক্সিজেনসহ প্রয়োজনীয় সব ধরনের চিকিৎসা দিয়ে শ্বাস ফেরানোর চেষ্টা করি। কিন্তু শিশুটির শ্বাস ফেরেনি। শিশুটিকে মৃত অবস্থাতেই হাসপাতালে আনা হয়।’

Also Read: ঢাকায় ট্রেনে আগুনে নিহতদের মধ্যে এক শিশু

চিকিৎসক আফসার আলী বলেন, শিশুটির মাথা, মুখ, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। কীভাবে সে আঘাত পেয়েছে, তা ময়নাতদন্তের পরে বলা যাবে।

স্থানীয় বাসিন্দারা শিশুটির সৎমা এ ঘটনায় জড়িত থাকতে পারেন বলে পুলিশের কাছে অভিযোগ করেছেন। তবে শিশুটির বাবা মো. পিন্টু সাংবাদিকদের কাছে এই অভিযোগ অস্বীকার করে বলেন, ‘তাকে কেউ আঘাত করেনি। পড়ে গিয়ে আয়েশার মৃত্যু হয়েছে।’

Also Read: ফেনীতে সাততলা ভবনের সিঁড়ি থেকে পড়ে শিশু নিহত

এ বিষয়ে যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক বলেন, শিশুটিকে নির্যাতন করে হত্যা করা হয়েছে কি না, তা ময়নাতদন্ত প্রতিবেদন হাতে এলে জানা যাবে। তবে জিজ্ঞাসাবাদের জন্য শিশুটির বাবা ও সৎমাকে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। ঘটনা তদন্তের জন্য পুলিশের একটি দলকে শিশুটির বাড়ির এলাকায় পাঠানো হয়েছে।

Also Read: মায়ের সঙ্গে কারাগারে ৩০৪ শিশু, সুরক্ষার আহ্বান সিআরএসির