Thank you for trying Sticky AMP!!

সাংবাদিক রব্বানি হত্যা মামলায় মাহমুদুলসহ ৫ আসামির জামিন নামঞ্জুর

জামালপুর জেলার মানচিত্র

জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানি ওরফে নাদিম হত্যা মামলার প্রধান আসামি কারাগারে আটক সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান মাহমুদুল আলম ওরফে বাবুসহ পাঁচজনের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার দুপুরে জামালপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বকশীগঞ্জ আমলি আদালতের বিচারক তানভীর আহম্মেদ শুনানি শেষে এই আদেশ দেন।

মাহমুদুল ছাড়া জামিন নামঞ্জুর হওয়া আসামিরা হলেন মো. মুকবুল হোসেন, রেজাউল করিম, মো. মনিরুজ্জামান ও জাকিরুল ইসলাম। এই মামলায় তাঁরা বিভিন্ন সময়ে গ্রেপ্তার হন। এর পর থেকে তাঁরা কারাগারে আছেন।

Also Read: সাংবাদিক রব্বানি হত্যাকাণ্ডে আসামি গ্রেপ্তারে প্রশাসনের ভূমিকা ‘রহস্যজনক’

মামলার বাদীপক্ষের আইনজীবী ইউসূফ আলী বলেন, সাংবাদিক রব্বানি হত্যা মামলায় গ্রেপ্তার ১৭ আসামির মধ্যে প্রধান আসামি মাহমুদুল আলমসহ ওই পাঁচ আসামি জামিনের আবেদন করেন। বিচারক বাদী ও বিবাদীপক্ষের আইনজীবীদের শুনানি শেষে ওই পাঁচজনের জামিন আবেদন নামঞ্জুর করেন। এ নিয়ে তৃতীয়বারের মতো আসামিদের জামিন নামঞ্জুর হলো।

গোলাম রব্বানি অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি ও একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলার সংবাদ সংগ্রাহক হিসেবে দায়িত্ব পালন করতেন। ১৪ জুন রাতে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হন তিনি। ঘটনার পরদিন দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

Also Read: সাংবাদিক গোলাম রব্বানি হত্যা মামলার এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তারের দাবিতে অনশন

এ ঘটনায় নিহত রব্বানির স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) বরখাস্ত চেয়ারম্যান মাহমুদুল আলমকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ করা হয়। ২০–২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। মামলার প্রধান আসামিসহ এখন পর্যন্ত ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।