Thank you for trying Sticky AMP!!

তিন শ্রমিক নিখোঁজের ৭ ঘণ্টার পর একজনের লাশ উদ্ধার

ডুবুরি দল তিস্তা নদীতে উদ্ধার অভিযান চালাচ্ছে। স্থানীয় উৎসুক লোকজন নদীর তীরে দাঁড়িয়ে তা দেখছেন। আজ রোববার দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের ধুবনী গ্রামে

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় তিস্তা নদীতে নৌকাডুবিতে নিখোঁজ তিন শ্রমিকের মধ্যে সাত ঘণ্টা পর এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। আজ রোববার দুপুর দেড়টার দিকে উপজেলার সিঙ্গিমারী ধুবনী (হাজির মোড়) গ্রামের তিস্তা নদী থেকে লাশটি উদ্ধার করে রংপুর ফায়ার সার্ভিসের ডুবরি দল। এখনো নিখোঁজ আছেন অপর দুই শ্রমিক।

এর আগে সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের ধুবনী (হাজির মোড়) গ্রামে তিস্তা নদীতে নৌকা ডুবির ঘটনাটি ঘটে।

যে শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে তাঁর নাম সফিকুল ইসলাম (৪৫)। তিনি সিঙ্গিমারী ইউনিয়নের ধুবনী গ্রামের বাসিন্দা। নিখোঁজ দুজন হলেন সিঙ্গিমারী ইউনিয়নের দক্ষিণ গড্ডিমারী গ্রামের বাসিন্দা ফজলুর রহমান (৬০) ও আহেদুল ইসলাম (৫০)।

হাতীবান্ধা উপজেলা ফায়ার সার্ভিসের দায়িত্বরত সদস্য শাওন ইকবাল বলেন, রংপুর ফায়ার সার্ভিসের ছয় সদস্যর একটি ডুবুরি দল নিখোঁজদের সন্ধানে অভিযান চালাচ্ছে। এরই মধ্যে এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ অপর দুই শ্রমিকের সন্ধানে ডুবুরি দল অভিযান চালাচ্ছে। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন লালমনিরহাট জেলা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ওয়াদুদ হোসেন।

নৌকাডুবিতে নিখোঁজ দুজনের সন্ধানে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস। আজ রোববার দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের ধুবনী গ্রামে

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ সকাল সাড়ে ছয়টার দিকে ধুবনী গ্রামের পশ্চিমপাড় থেকে তিস্তা নদীতে একটি ইঞ্জিনচালিত নৌকায় কয়েকজন কৃষিশ্রমিক নদীর ওপারে চরের জমিতে রোপা আমন ধান রোপণের উদ্দেশ্যে রওনা দেন। নদীর মাঝখানে নৌকার ইঞ্জিন বিকল হলে স্রোত ও ঢেউয়ের তোড়ে পড়ে নৌকাটি উল্টে যায়। এ সময় অন্য শ্রমিকেরা সাঁতার কেটে তীরে আসতে পারলেও তিন শ্রমিক ডুবে নিখোঁজ হন। খবর পেয়ে হাতীবান্ধা উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে। পরে রংপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। ডুবুরি দল অভিযান চালিয়ে নিখোঁজের সাত ঘণ্টা পর ঘটনাস্থলের বেশ কিছু দূর ভাটি থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে।

স্থানীয় লোকজনের ভাষ্য, কয়েক দিন থেকে তিস্তা নদীর পানি বেড়েছে। এতে নদীতে প্রচণ্ড স্রোত দেখা দিয়েছে। অতিরিক্ত লোকজন ওঠায় এবং ইঞ্জিন বিকল হওয়ায় নৌকাটি নদীর মাঝে স্রোতের তোড়ে দুলতে দুলতে উল্টে যায়।

Also Read: তিস্তা নদীতে নৌকা ডুবে ৩ শ্রমিক নিখোঁজ