Thank you for trying Sticky AMP!!

জেলা ক্রীড়া অফিসার পদের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন ক্রীড়া পরিদপ্তরের ৯ম গ্রেডভুক্ত ‘জেলা ক্রীড়া অফিসার’ পদে বাছাই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই সূচি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্রীড়া পরিদপ্তরের ৯ম গ্রেডভুক্ত ‘জেলা ক্রীড়া অফিসার’ পদের বাছাই পরীক্ষা ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭১ মিলনায়তন, বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয় ভবন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকায় এই পরীক্ষা নেওয়া হবে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৫১।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরীক্ষার্থীদের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি অনুসরণ করে মাস্ক পরে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মাস্ক ব্যতীত পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে না।

অনলাইনে রেজিস্ট্রেশনকারী প্রার্থীদের কমিশনের ওয়েবসাইট অথবা টেলিটকের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা প্রবেশপত্র নিয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রবেশপত্র ছাড়া পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে না।

পরীক্ষার নির্ধারিত সময়ের কমপক্ষে ১৫ মিনিট আগে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরু হওয়ার ১৫ মিনিট পর কোনো প্রার্থী পরীক্ষার কক্ষে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষা শুরু হওয়ার দুই ঘণ্টার মধ্যে কোনো প্রার্থী পরীক্ষার কক্ষ ত্যাগ করতে পারবেন না।

Also Read: এলজিইডির ২২৩৭টি পদে নিয়োগের বিষয়ে সতর্ক করেছে অধিদপ্তর

ভুয়া প্রার্থীদের বিরুদ্ধে বিশেষ তল্লাশি অভিযান পরিচালনার ব্যবস্থা করা হবে। পরীক্ষাকেন্দ্রে বইপুস্তক, ব্যাগ, ভ্যানিটি ব্যাগ, হাতঘড়ি, পকেটঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, মুঠোফোন, ঘড়িসদৃশ মুঠোফোন, সায়েন্টিফিক ক্যালকুলেটর বা কোনোরূপ ইলেকট্রনিক ডিভাইস আনা সম্পূর্ণ নিষিদ্ধ। নিষিদ্ধ ঘোষিত সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্ত করে তাঁর প্রার্থিতা বাতিল করা হবে। ওই প্রার্থীকে বহিষ্কার করে তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবন্ধী পরীক্ষার্থীদের মধ্যে যাঁদের শ্রুতলেখক প্রয়োজন, তাঁদের ৩ মার্চের মধ্যে অফিস চলাকালে শ্রুতলেখকের জন্য কমিশনের ঢাকার প্রধান কার্যালয়ের পরিচালক, ইউনিট-৫ বরাবর আবেদনপত্র দাখিল করতে হবে। প্রাপ্ত আবেদনপত্র বিবেচনা করে কর্ম কমিশন থেকে শ্রুতলেখক দেওয়া হবে।

Also Read: ১৩ বছর পর ভাইভার ডাক পাওয়া প্রার্থীর জন্য বিশেষ বোর্ড পিএসসির

পরীক্ষার সময় প্রার্থীরা মুখ ও কানের ওপর মাস্ক ছাড়া কোনো আবরণ রাখতে পারবেন না, কান খোলা রাখতে হবে। পরীক্ষা হলে প্রার্থীরা গয়না-অলংকার জাতীয় কিছু ব্যবহার করবেন না। পরীক্ষাকেন্দ্রে ডেবিট বা ক্রেডিট কার্ডসদৃশ্য কোনো কিছু বহন করা যাবে না। পরীক্ষায় সাধারণ ক্যালকুলেটর ব্যবহার করা যাবে।

পরীক্ষার্থীদের বাংলা-৫০, ইংরেজি-৫০, সাধারণ জ্ঞান (বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়াবলি)-৪০, গণিত ও মানসিক দক্ষতা বিষয়ে ৬০ নম্বরসহ সর্বমোট ২০০ নম্বরের ৪ ঘণ্টাব্যাপী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

লিখিত পরীক্ষার বিস্তারিত সূচি এই লিংকে দেখা যাবে।

Also Read: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সিপাই পদের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ