Thank you for trying Sticky AMP!!

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিশেষ সমাবর্তন আজ, বঙ্গবন্ধু পাচ্ছেন সম্মানসূচক ‘ডক্টর অব লজ’

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি প্রদান করা হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তনে। আজ রোববার (২৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে হবে এ সমাবর্তন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও আধুনিক বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন।

Also Read: জাতীয় বিশ্ববিদ্যালয়ের রোববারের সব পরীক্ষা স্থগিত

Also Read: আইইএলটিএস ছাড়াই জার্মানির ৭ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সুযোগ

বিশেষ সমাবর্তন উপলক্ষে গত ২২ অক্টোবর নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে একটি প্রস্তুতি সভা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন। সভায় সহ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ সিনেট ও সিন্ডিকেট সদস্য, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক ও অফিস প্রধানেরা উপস্থিত ছিলেন।

Also Read: হরতালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা স্থগিত, স্থবির প্রশাসনিক কার্যক্রমও

Also Read: আইইএলটিএসের জন্য কীভাবে প্রস্তুতি নেবেন, মেনে চলুন এই ১০ ধাপ

সভায় বিশেষ সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাহী ও ব্যবস্থাপনা কমিটিসহ বিভিন্ন উপ-কমিটির সার্বিক কার্যক্রম ও প্রস্তুতি পর্যালোচনা করা হয় এবং সার্বিক প্রস্তুতি ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করা হয়। সমাবর্তনে বিদেশি কূটনীতিক, আমন্ত্রিত অতিথিসহ সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্য, শিক্ষক-শিক্ষার্থী, অ্যালামনাই এবং রেজিস্টার্ড গ্র্যাজুয়েটরা অংশগ্রহণ করবেন।

Also Read: যুক্তরাষ্ট্রের কমিউনিটি সলিউশন প্রোগ্রাম, নেতৃত্ব-দক্ষতা বিকাশে সুযোগ খুঁজলে আবেদন করুন