Thank you for trying Sticky AMP!!

মীর মোকাররম হোসেনের উদ্যোগে চলচ্চিত্র নির্মাতা তানিম নূর, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, সালেহ সোবহান, সৈয়দ আহমেদ শাওকী, রুমেল চৌধুরী ও রেহমান সোবহানকে নিয়ে যাত্রা করে ফিল্ম সিন্ডিকেট

১২ সিরিজ ও সিনেমা নিয়ে আসছে ফিল্ম সিন্ডিকেট

‘কাইজার’, ‘কারাগার’, ‘ঊনলৌকিক’, ‘তাকদীর’–এর মতো আলোচিত সিরিজ নির্মাণ করে পরিচিতি পেয়েছে ঢাকার সাত নির্মাতার প্রযোজনা প্রতিষ্ঠান ফিল্ম সিন্ডিকেট। এবার নতুন সাতটি ওয়েব সিরিজ ও পাঁচটি ওয়েব সিনেমার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।
আজ রাতে ঢাকার গুলশান ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দিয়েছে ফিল্ম সিন্ডিকেট। এর মধ্যে সিরিজগুলো হলো ‘ঊনলৌকিক ২’, ‘পেন্ডুলাম’, ‘গুলমোহর’, ‘ডেল্টা ২০৫১’, ‘দ্বৈত’, ‘অদানব’ ও ‘ফ্রেন্ডস উইদাউট বেনিফিটস’। সিনেমার মধ্যে রয়েছে ‘লোহানী’, ‘বাইপাস’, ‘খোঁয়ারি’, ‘পুলসিরাত’ ও ‘হেল ব্রোক লুজ’।

২০২১ সালে চরকিতে ‘ঊনলৌকিক’ মুক্তির পর দর্শকমহলে আলোচিত হয়েছিল; এবার ‘ঊনলৌকিক ২’ নিয়ে আসছেন নির্মাতা রবিউল আলম। রহস্য সিরিজ ‘গুলমোহর’ ও ফিচার সিনেমা ‘বাইপাস’ নির্মাণ করবেন সৈয়দ আহমেদ শাওকী। রহস্য থ্রিলার সিরিজ ‘অদানব’ নিয়ে আসছেন ‘পুনর্জন্ম’ নির্মাতা ভিকি জাহেদ। ‘ডেল্টা ২০৫১’ নির্মাণ করছেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়। ফিচার সিনেমা ‘খোঁয়ার’ ও ‘পুলসিরাত’ নির্মাণ করবেন ‘জাগো বাহে’ নির্মাতা সালেহ সোবহান।
ক্রাইম থ্রিলার সিনেমা ‘লোহানী’ ও রহস্য সিরিজ ‘পেন্ডুলাম’ নিয়ে আসছেন ‘কাইজার’ নির্মাতা তানিম নূর। থ্রিলার রহস্য সিরিজ ‘দ্বৈত’ নির্মাণের মধ্য দিয়ে নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করবেন আয়মান আসিব ও সুস্ময় সরকার। আরও দুই নির্মাতার অভিষেক হচ্ছে ফিল্ম সিন্ডিকেটের হাত ধরে; রাজীব রাফি নির্মাণ করবেন ‘হেল ব্রোক লুজ’ ও রিয়াদ আরফিন নির্মাণ করছেন ‘ফ্রেন্ডস উইদাউট বেনিফিটস’।

২০২০ সালে মীর মোকাররম হোসেনের উদ্যোগে চলচ্চিত্র নির্মাতা তানিম নূর, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়, সালেহ সোবহান, সৈয়দ আহমেদ শাওকী, রুমেল চৌধুরী ও রেহমান সোবহানকে নিয়ে যাত্রা করে ফিল্ম সিন্ডিকেট।
অনুষ্ঠানের ফিল্ম সিন্ডিকেটের প্রতিষ্ঠাতা ও সিইও মীর মোকাররম হোসেন বলেন, ‘আমরা প্রযোজনায় একটি সাসটেইনেবল ইকোসিস্টেম তৈরির লক্ষ্যে কাজ করছি। পরিচালক, লেখক, প্রযোজক, অভিনয়শিল্পী ও প্রযুক্তিবিদের  পাশাপাশি ব্র্যান্ড, বিজ্ঞাপনী সংস্থা, প্রযোজনা সংস্থা, পরিবেশক, প্রদর্শক, সম্প্রচারক এবং স্ট্রিমিং প্ল্যাটফর্মকে এক ছাদের নিচে নিয়ে এসে আমরা একটি সুদূরপ্রসারী অংশীদারত্বের সংস্কৃতি তৈরি করতে চাই।’


অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সহপ্রতিষ্ঠাতা তানিম নূর, সৈয়দ আহমেদ শাওকী ও কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়।
‘পায়ের নিচে মাটি নেই’, ‘পাতালঘর’, ‘ফিরে এসো বেহুলা’, ‘সিনসিয়ারলি ইয়োরস ঢাকা’, ‘লাইট ক্যামেরা অবজেকশন’সহ বেশ কয়েকটি ফিল্ম সিন্ডিকেটের সিনেমা  বুসান, মস্কো, কলকাতা, গোয়া, লোকার্নো, ভেনিসে প্রদর্শিত হয়েছে; পুরস্কৃতও হয়েছে।

Also Read: ‘তাকদীর’ করার আগে ম্যানুয়াল ড্রাইভিং জানতেন না চঞ্চল, তাহলে গাড়ি চালাতেন কে?

Also Read: কাইজার কাহিনি