Thank you for trying Sticky AMP!!

পর্তুগিজ হ্যাকার রুই পিন্টো ও ক্রিস্টিয়ানো রোনালদো

রোনালদোর তথ্য ফাঁস করা সেই হ্যাকারের বিরুদ্ধে নতুন অভিযোগ

ক্রিস্টিয়ানো রোনালদোকে ভালোই ভুগিয়েছেন তাঁর দেশেরই হ্যাকার রুই পিন্টো। পর্তুগিজ তারকার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ নিয়ে গুরুত্বপূর্ণ নথিপত্র তাঁর আইনজীবীর কাছ থেকে হস্তগত করেছিলেন পিন্টো।

জার্মান সংবাদমাধ্যম ‘ডার স্পিগেল’ এ নিয়ে সংবাদ প্রকাশ করেছিল। ‘ফুটবল লিকস’–এর সেই হ্যাকারের বিরুদ্ধে আরও ৩৭৭টি অপরাধের অভিযোগে দ্বিতীয় দফা তদন্ত শুরু হবে। পিন্টোর আইনজীবী পরশু এ কথা জানিয়েছেন।

Also Read: ভারতের সুনীল ছেত্রী কি মেসি–রোনালদোকেও পেছনে ফেলেছেন

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, পিন্টোর বিরুদ্ধে মূল মামলাটি ছিল পর্তুগিজ ফুটবল ক্লাব স্পোর্টিং লিসবন, বিনিয়োগ প্রতিষ্ঠান ডোয়েন স্পোর্টস এবং পর্তুগিজ ফুটবল ফেডারেশনের তথ্য চুরি নিয়ে। সেই মামলার রায় গত এপ্রিল থেকে বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত রাখা হয়েছিল।

২০২০ সালে আদালতে শুনানির সময় রুই পিন্টো

পিন্টোর বিরুদ্ধে এবার যেসব অভিযোগ উঠেছে, তা ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত তদন্তের ভিত্তিতে। তাঁর প্রতিনিধিরা জানিয়েছেন, তৃতীয় দফা তদন্তও শুরু হবে। তবে নতুন যেসব অভিযোগ উঠেছে, সেসব বিষয়ে পর্তুগালের সরকারি কৌঁসুলির অফিসে যোগাযোগ করে কোনো মন্তব্য পায়নি এএফপি। সংবাদ সংস্থাটি জানিয়েছে, বেনফিকা, অন্য কিছু ক্লাবসহ পর্তুগালের কর অফিসেও হ্যাকিংয়ের অভিযোগ রয়েছে পিন্টোর বিরুদ্ধে।

Also Read: রোনালদো যেদিন মেসিকে রেখে চলে গিয়েছিলেন

২০১৫ সালে ফুটবলে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি নিয়ে গোপন নথিপত্র ‘ফুটবল লিকস’ নামে ওয়েবসাইটে ফাঁস করে আলোচনায় আসেন রুই পিন্টো। প্রায় ১ কোটি ৮৬ লাখ গোপন নথি ফাঁস করেছিলেন।

জার্মানির সংবাদমাধ্যম ‘ডার স্পিগেল’ ছাড়াও ইউরোপের আরও কিছু সংবাদমাধ্যম সেখান থেকে তথ্য নিয়ে বিভিন্ন স্পর্শকাতর বিষয়ে সংবাদ প্রকাশ করেছিল। পিন্টোর হ্যাকিংয়ে ফাঁস হওয়া তথ্যের কারণে বেলজিয়াম, ইংল্যান্ড, ফ্রান্স ও স্পেনের ফুটবলেও তদন্ত শুরু হয়েছিল।