Thank you for trying Sticky AMP!!

উদ্‌যাপন নিয়ে সমালোচনায় পড়তে হয়েছিল মেসিদের

উদ্‌যাপনে বাড়াবাড়ি নিয়ে আর্জেন্টিনার সমালোচনার বিষয়ে অবশেষে মুখ খুললেন মেসি

বিশ্বকাপ জয়ের পর সমালোচনা আর প্রশংসা সঙ্গে নিয়েই চলেছে আর্জেন্টিনা ফুটবল দল। মাঠের খেলায় যতটা প্রশংসা লিওনেল মেসিরা কুড়িয়েছেন, ততটাই সমালোচনা হয়েছে তাঁদের বুনো উল্লাস নিয়ে। অনেকেরই অভিযোগ, মেসির দল উদ্‌যাপন করতে গিয়ে সীমা লঙ্ঘন করেছে।

এমনকি খোদ ফিফাও সেসব অভিযোগ খতিয়ে দেখছে। এ নিয়ে এই প্রথমবার সংবাদমাধ্যমে কথা বলেছেন মেসি। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক মনে করেন, বিশ্বকাপ জয়ের উদ্‌যাপন নিয়ে সমালোচনা ‘অন্যায্য’।

Also Read: বিশ্বকাপ ফাইনাল নিয়ে ‘আড্ডা’ হয়েছে মেসি–এমবাপ্পের

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ওলেকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘এটা আমার কাছে অন্যায্য মনে হয়েছে। উদ্‌যাপন নিয়ে যে কথা বলা হচ্ছে, তা সঠিক নয়। কারণ, কেউ আমাদের এমনি এমনি কিছু দিয়ে দেয়নি। আমরা সব সময় দৃষ্টান্ত স্থাপনের মতো আচরণই করেছি। সবাই এযাবৎকালের সেরা আচরণটাই করেছে।’

আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচের আগে মেসিকে নিয়ে মনস্তাত্ত্বিক লড়াই খেলতে গিয়ে ডাচ কোচ লুই ফন গাল অনেক কথাই বলেছিলেন। সেগুলো যে আর্জেন্টিনার খেলোয়াড়দের মোটেই পছন্দ হয়নি, তা টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিফাইনালে ওঠার পর দলটির খেলোয়াড়দের অঙ্গভঙ্গি দেখেই বোঝা গেছে। মেসির মতো শান্ত একজনও কি না উদ্‌যাপন করতে গিয়ে হয়ে উঠেছিলেন কিছুটা বেপরোয়া!

মার্তিনেজের বিতর্কিত উদ্‌যাপন

নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে পেনাল্টি থেকে আর্জেন্টিনার দ্বিতীয় গোল করার পর লুই ফন গালের সামনে গিয়ে কানের কাছে হাত নিয়ে উদ্‌যাপন করেছেন সদা বিনয়ী হিসেবে পরিচিত মেসি। এমনকি ম্যাচ শেষে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় নেদারল্যান্ডসের ফরোয়ার্ড ভাউট ভেগহোর্স্টের প্রতি ধমকের সুরে কথা বলেন এই আর্জেন্টাইন তারকা।

মেসির দাবি, ম্যাচের আগের মতো খেলা চলাকালীনও নেদারল্যান্ডসের ফুটবলাররা তাঁদের বিরক্ত করেছেন। আর্জেন্টিনার আচরণ নিয়ে সমালোচনা হলেও ডাচদের সেই বিষয়গুলো আলোচনাতেই নেই।

Also Read: ২০২৬ বিশ্বকাপে খেলার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না মেসি

মেসি সাক্ষাৎকারে বলেছেন, ‘আমার মনে হয়, নেদারল্যান্ডসের ম্যাচের কারণেই সবাই আগ্রাসী আচরণের কথা বলছে। সবকিছু ওখান থেকেই শুরু হয়েছিল। ম্যাচের আগে তাদের কথা, ম্যাচ চলাকালীন ও পেনাল্টি নেওয়ার সময় ডাচদের আচরণ নিয়ে কেউ কিছু বলছে না। তারাই আমাদের উসকানি দিয়েছে। পেনাল্টি নেওয়ার সময় তারা আমাদের বিরক্ত করার চেষ্টা করেছে। সবাই আর্জেন্টিনাকে নিয়ে কথা বলছে, কেউ এসব নিয়ে কথা বলছে না।’

Also Read: বিশ্বকাপে বাংলাদেশের সমর্থন নিয়ে যা বললেন মেসি