Thank you for trying Sticky AMP!!

যুব গেমসের সংবাদ সম্মেলনে কর্মকর্তারা

নতুন ইমরানুর, সানজিদাদের খোঁজে শুরু হচ্ছে যুব গেমস

সংবাদ সম্মেলনের শুরুতেই প্রজেক্টরে দেখানো হলো একটি ভিডিও। যেখানে ফুটবলার সানজিদা আক্তার, স্প্রিন্টার ইমরানুর রহমান ও শুটার কামরুন্নাহার কলি—শুভকামনা জানালেন যুব গেমসের খেলোয়াড়দের। ২৬ ফেব্রুয়ারি ঢাকায় শুরু হবে শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্ব।

Also Read: এশিয়ান র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ইমরানুর

Also Read: মারিয়া–সানজিদাদের আরেকটি সংবর্ধনা ও কলসিন্দুরে কিশোর আলোর জন্মদিন

২০১৮ সালে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৭ বয়সভিত্তিক এই প্রতিযোগিতা আয়োজন করে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। গতবার ২১টি খেলায় অংশ নেওয়া খেলোয়াড়, কোচ, কর্মকর্তার সংখ্যা ছিল প্রায় ৫০ হাজার। তরুণ প্রতিভার খোঁজে ভারতে ২০১৮ সালে শুরু হয়েছিল ‘খেলো ইন্ডিয়া’ গেমস। ওই গেমস থেকে উঠে আসা খেলোয়াড়েরাই পরবর্তী সময় বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতা মাতিয়েছেন।

কিন্তু বাংলাদেশে প্রথমবার আয়োজিত সেই যুব গেমস থেকে প্রতিভাবান খেলোয়াড় সেভাবে নজর কেড়েছে খুব কম। যদিও এবারের গেমস থেকে নতুন ইমরানুর, সানজিদাদের খুঁজে পাওয়া যাবে বলে আশা করছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

স্প্রিন্টে সাম্প্রতিক সময়ে আলোচনায় উঠে এসেছেন বাংলাদেশের ইমরানুর রহমান

বিওএ ভবনে এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে শাহেদ রেজার কণ্ঠে ছিল আশার গান, ‘এই গেমসের একটা বড় সফলতা মনে করি সেরা খেলোয়াড়দের বাছাই করা। সারা দেশের ৬০ হাজার খেলোয়াড় থেকে ৪ হাজার সুযোগ পেয়েছে চূড়ান্ত পর্বে। এরাই পরবর্তী সময় জাতীয় দলের হয়ে বিভিন্ন আন্তর্জাতিক পর্যায়ে খেলবে। আশা করি, এখান থেকে অনেক প্রতিভাবান খেলোয়াড় উঠে আসবে।’

Also Read: বিমানবন্দরে ফুলেল সংবর্ধনায় মুগ্ধ ইমরানুর

যুব গেমসে পদকজয়ীদের জন্য সেনাবাহিনীতে চাকরির সুযোগ থাকছে বলে জানান গেমসের সমন্বয়ক ব্রিগেডিয়ার জেনারেল আশরাফউজ্জামান সিদ্দিকী, ‘যদি কোনো অ্যাথলেটের পারফরম্যান্স ভালো হয় তাহলে সেই অ্যাথলেটের উচ্চতা বা শিক্ষাগত যোগ্যতার অনেক কিছু শিথিল করে আমরা তাদের সেনাবাহিনীতে চাকরি দেওয়ার ব্যবস্থা করব।’

এবারের যুব গেমসে ২৪টি ডিসিপ্লিনে হবে খেলা। প্রথম আসরে সব খেলাই হয়েছিল ঢাকার ভেন্যুতে। এবার জেলা ও বিভাগীয় পর্যায় পেরিয়ে তৃতীয় ও চূড়ান্ত ধাপে উঠে এসেছেন ৪ হাজার জন। ১৯৩টি ইভেন্টের ১৯৩টি করে সোনা ও রুপা এবং ২৮৭টি ব্রোঞ্জের জন্য লড়বেন তাঁরা।

মেয়েদের ফুটবলে আলো ছড়িয়েছেন সানজিদা আক্তার

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আগামীকাল বৃহস্পতিবার গেমসের মশাল জ্বালাবেন বিওএ সভাপতি ও বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ২৬ ফেব্রুয়ারি আর্মি স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে মশাল জ্বালাবেন এশিয়ান ইনডোরে ৬০ মিটার স্প্রিন্টে সোনা জয়ী ইমরানুর রহমান ও কারাতেকা মারজানা আক্তার।

Also Read: ‘মেসিকে কাছে গিয়ে বলব, এত দুর্দান্ত আপনি কেমন করে খেলেন?’