Thank you for trying Sticky AMP!!

পুরোনো আইফোন ও আইপ্যাডে দ্রুত হালনাগাদ সংস্করণ ব্যবহারের পরামর্শ দিয়েছে অ্যাপল

পুরোনো আইফোন ও আইপ্যাডের জন্য অপারেটিং সিস্টেম হালনাগাদ করল অ্যাপল

অ্যাপল সচরাচর পুরোনো মডেলের আইফোন ও আইপ্যাডের জন্য অপারেটিং সিস্টেম হালনাগাদ করে না। কিন্তু সম্প্রতি সাফারি ব্রাউজারের ওয়েবকিটে ভয়ংকর নিরাপত্তা ত্রুটির সন্ধান পেয়েছে অ্যাপল। শনাক্ত হওয়া ত্রুটিটি হ্যাকাররা ব্যবহার করতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। আর তাই তড়িঘড়ি করে নতুন মডেলের আইফোন ও আইপ্যাডের জন্য অপারেটিং সিস্টেম হালনাগাদ করে প্রতিষ্ঠানটি। তবে সংস্করণটি পুরোনো আইফোন ও আইপ্যাডে ব্যবহার করা যায় না। এ সমস্যা সমাধানে পুরোনো আইফোন ও আইপ্যাডের জন্য ‘আইওএস ১৫.৭.৪’ ও ‘আইওপ্যাডওএস ১৫.৭.৪’ উন্মুক্ত করেছে অ্যাপল।

Also Read: ধীরে চলছে আইফোন, গতি বাড়াবেন যেভাবে

অ্যাপলের তথ্যমতে, সাফারি ব্রাউজারের ওয়েবকিটের নিরাপত্তা ত্রুটি কাজে লাগিয়ে হ্যাকাররা চাইলেই ব্যবহারকারীদের যন্ত্রে নতুন কোড যুক্ত করে সাইবার হামলা চালাতে পারেন। এরই মধ্যে বেশ কিছু আইফোনে এমনটি করা হয়েছে বলেও ধারণা করা হচ্ছে। আর তাই সতর্ক না হলে যেকোনো সময় সাইবার হামলার কবলে পড়তে পারেন অন্য ব্যবহারকারীরা।

Also Read: ৬৩ হাজার ডলারে বিক্রি হলো প্রথম প্রজন্মের আইফোন

আইফোন৬এস, আইফোন৬এস প্লাস, আইফোন৭, আইফোন৭ প্লাস, আইফোন এসই, আইপ্যাড এয়ার২, আইপ্যাড মিনি৪ ও আইপড টাচ ৭জি ব্যবহারকারীরা নতুন সংস্করণটি ব্যবহারের সুযোগ পাবেন। নিরাপদ থাকতে পুরোনো আইফোন ও আইপ্যাড ব্যবহারকারীদের দ্রুত হালনাগাদ সংস্করণটি ব্যবহারের পরামর্শ দিয়েছে অ্যাপল।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Also Read: আইফোন আসল না নকল, যাচাই করবেন যেভাবে