Thank you for trying Sticky AMP!!

ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রামের ভিডিও রিমিক্সে নতুন সুবিধা আসছে

ইনস্টাগ্রামে অন্য ব্যবহারকারীদের পোস্ট করা ভিডিও রিমিক্স করে নতুন রিলস ভিডিও তৈরি করা যায়। বর্তমানে অন্যদের পোস্ট করা ভিডিওতে ক্যাপশন, লোকেশন ও ট্যাগ যুক্তের সুবিধা থাকায় নিয়মিত ভিডিও রিমিক্স করে পোস্ট করেন অনেকেই। এবার সহজে ভিডিও রিমিক্স করার সুযোগ দিতে ‘স্পিনস’ নামের নতুন সুবিধা চালু করছে ইনস্টাগ্রাম। এ সুবিধা চালু হলে অন্য ব্যবহারকারীদের পোস্ট করা ভিডিওতে থাকা ক্যাপশন ও শব্দ পরিবর্তন করে নতুন রিলস ভিডিও পোস্ট করা যাবে।

এ বিষয়ে ইনস্টাগ্রাম আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা না দিলেও এক্সে (সাবেক টুইটার) স্পিনস সুবিধা যুক্তের একটি স্ক্রিনশট প্রকাশ করেছেন অ্যাপ-গবেষক আলেসান্দ্রো পালুজ্জি। তিনি জানিয়েছেন, বর্তমানে রিলস ভিডিও নির্মাতাদের জন্য স্পিনস সুবিধা চালুর জন্য কাজ করছে ইনস্টাগ্রাম। নতুন এ সুবিধা ব্যবহার করে ইনস্টাগ্রাম রিলস ভিডিওতে থাকা বার্তা ও শব্দ পরিবর্তন করা যাবে। অর্থাৎ অন্য ব্যবহারকারীদের পোস্ট করা ভিডিও থেকে ক্যাপশন বা শব্দ পরিবর্তন করে পুনরায় পোস্ট করা যাবে।

Also Read: ইনস্টাগ্রামে রিলস ভিডিও নামিয়ে সংরক্ষণ করবেন যেভাবে

বর্তমানে স্পিনস সুবিধা অভ্যন্তরীণ পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। অর্থাৎ এখনো ব্যবহারকারী পর্যায়ে এ সুবিধার পরীক্ষামূলক কার্যক্রম শুরু করেনি ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। নতুন এ সুবিধা চালু হলে ইনস্টাগ্রামে রিলস ভিডিওর সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: ম্যাশেবল

Also Read: ইনস্টাগ্রাম পোস্ট ও রিলস ভিডিও ব্যক্তিগত করে রাখবেন যেভাবে