Thank you for trying Sticky AMP!!

কাবুলে জোড়া বিস্ফোরণে নিহত অন্তত ৭

হামলার পরে ঘটনাস্থল পরিদর্শন করছেন নিরাপত্তাবাহিনীর সদস্যরা। ১২ জুন, কাবুল।

আফগানিস্তানের রাজধানী কাবুলে গাড়িবোমা বিস্ফোরণের পৃথক দুই ঘটনায় অন্তত সাতজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। স্থানীয় সময় আজ শনিবার কাবুলের পশ্চিমাঞ্চলের একটি সড়কে এই ঘটনা ঘটে। এলাকাটি শিয়াপন্থী হাজারা সম্প্রদায় অধ্যুষিত।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, একটি বিস্ফোরণে ছয়জন নিহত ও দুজন আহত হয়েছেন। অপর বিস্ফোরণটি হয়েছে স্থানীয় মোহাম্মদ আলি জিন্নাহ হাসপাতালের সামনে। এই হামলায় একজন নিহত ও চারজন আহত হয়েছেন।

তাৎক্ষণিকভাবে কেউ এই হামলার দায় স্বীকার করেনি। তবে তালেবান ও আইএস মাঝে মধ্যেই হাজারা সম্প্রদায়ের মানুষের ওপর হামলা চালিয়ে থাকে। গত মে মাসে কাবুলে হাজারা সম্প্রদায় অধ্যুষিত একটি এলাকার স্কুলের সামনে হামলার ঘটনা ঘটে। ওই হামলায় প্রায় ৮০ জন নিহত হয়। যাদের অধিকাংশই ওই স্কুলের শিক্ষার্থী।

এদিকে গত ৮ জুন রাতে কাবুল থেকে প্রায় ২৬০ কিলোমিটার উত্তরে বাঘলান প্রদেশে যুক্তরাজ্যভিত্তিক হ্যালো ট্রাস্ট মাইন-ক্লিয়ারিং অর্গানাইজেশনের ১০ কর্মীকে হত্যা করে মুখোশপরা বন্দুকধারীরা। এ হামলায় আহত হন আরও ১৬ জন।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, আগামী সেপ্টেম্বরে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের কথা রয়েছে। এর আগে এসব হামলা ও হতাহতের ঘটনা আফগানিস্তানের ভবিষ্যৎ নিরাপত্তা নিয়ে চিন্তার জন্ম দিয়েছে।

Also Read: আফগানিস্তানে গুলিতে ১০ মাইন অপসারণকর্মী নিহত