Thank you for trying Sticky AMP!!

ইউক্রেন সফরে অ্যাঞ্জেলিনা জোলি

অ্যাঞ্জেলিনা জোলি

যুদ্ধবিদ্ধস্ত ইউক্রেন সফর করেছেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। শনিবার দেশটির লিভিভ শহরে যান তিনি। সেখানকার একটি রেলস্টেশনে রাশিয়ার বাহিনীর হামলায় ঘরবাড়ি হারিয়ে আশ্রয় নেওয়া মানুষের সঙ্গে দেখা করেন জোলি। খবর রয়টার্স।

অ্যাঞ্জেলিনা জোলি জাতিসংঘের শরনার্থী বিষয়ক সংস্থার বিশেষ দূত। সংস্থাটির তথ্য বলছে, দুই মাসের বেশি সময় ধরে চলা যুদ্ধে ইউক্রেনের ১ কোটিরও বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। এই সংখ্যা ইউক্রেন যুদ্ধ শুরুর আগের মোট জনসংখ্যার প্রায় ৩০ শতাংশ।

সফরকালে বাস্তুচ্যুত মানুষদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবীদের সঙ্গে সাক্ষাৎ করেন অ্যাঞ্জেলিনা জোলি। তাঁরা জোলিকে জানান,কর্তব্যরত একজন মনোরোগ বিশেষজ্ঞ প্রতিদিন ১৫ জন মানুষের সঙ্গে কথা বলেন। স্বেচ্ছাসেবকেরা তাঁকে আরও জানান, রেলস্টেশনের অধিকাংশই শিশু, যাদের বয়স ২ থেকে ১০ বছর।

Also Read: পূর্বাঞ্চলেও প্রতিরোধের মুখে রুশ সেনারা

শিশুদের এমন ভয়াবহ পরিস্থিতি দেখে সহমর্মিতা প্রকাশ করেন জোলি। তিনি বলেন, এ ধরনের ঘটনা শিশুদের জন্য একটা ধাক্কা। আমি জানি মানসিক ধাক্কা কীভাবে শিশুদের জীবনে প্রভাব ফেলে। আমি জানি তাঁরা কতটা গুরুত্বপূর্ণ, তাদের কণ্ঠস্বর কতটা গুরুত্বপূর্ণ।

Also Read: নিরাপত্তা রক্ষায় অস্ত্র ব্যবহারে পিছপা হবে না রাশিয়া: পুতিন

এ সময় স্টেশন চত্বরে থাকা একটি ছোট শিশুকে কোলে তুলে নেন অ্যাঞ্জেলিনা জোলি। তাঁর কোলে ওঠার পর শিশুটিকে খুবই উচ্ছসিত দেখাচ্ছিল। স্টেশন ত্যাগের আগে স্বেচ্ছাসেবী ও শিশুদের সঙ্গে ছবি তোলেন জনপ্রিয় এই অভিনেত্রী।

গত মাসে যুদ্ধবিদ্ধস্ত ইয়েমেন সফর করেন জোলি। যুদ্ধের কারণে দেশটির লাখ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

Also Read: ইউক্রেনজুড়ে পড়ে আছে রুশ যুদ্ধযান