Thank you for trying Sticky AMP!!

সিবিআই কর্মকর্তাদের মধ্যে শেখ শাহজাহান

পশ্চিমবঙ্গের সেই শাহজাহানের এলাকা থেকে অস্ত্র উদ্ধার সিবিআইয়ের

ভারতের লোকসভার দ্বিতীয় দফা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গতকাল শুক্রবার। পশ্চিমবঙ্গেও হয়েছে ভোট। এদিনই রাজ্যের উত্তর ২৪ পরগনা জেলার সন্দেশখালী তৃণমূল কংগ্রেস নেতা শেখ শাহজাহানের এলাকা থেকে বেশ কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে ভারতের কেন্দ্রীয় অনুসন্ধান সংস্থা সিবিআই।

গোপন সংবাদের ভিত্তিতে সিবিআই ওই অভিযান চালায়। অভিযানে সন্দেশখালীর সরবেড়িয়ার মল্লিকপুরের বাসিন্দা আবু তালেব মোল্লার বাড়ির মেঝের নিচে মাটি খুঁড়ে ওই অস্ত্রগুলো উদ্ধার করা হয়। তিনি শাহজাহানের ঘনিষ্ঠ সহযোগী হাফিজুল খাঁর ভগ্নিপতি। তবে আবু তালেবকে গ্রেপ্তার করতে পারেননি সিবিআই কর্মকর্তারা। তিনি পলাতক।

উদ্ধার হওয়া অস্ত্র ও গোলাবারুদের মধ্যে রয়েছে সাতটি বন্দুক, কয়েক শ গুলি, কিছু হাতবোমা ও বোমা তৈরির সরঞ্জাম। ঘটনাস্থল থেকে শাহজাহানের আধার ও ভোটার কার্ড এবং আগ্নেয়াস্ত্রের লাইসেন্সও উদ্ধার করা হয়েছে।

গত ফেব্রুয়ারির শেষের দিকে গ্রেপ্তার হন শাহজাহান। বর্তমানে তিনি কারাগারে। একসময় সিপিআইএম দলের সঙ্গে যুক্ত ছিলেন শাহজাহান। ধীরে ধীরে তাঁর উত্থান হয়। শেষ পর্যন্ত তৃণমূল কংগ্রেসের একজন স্থানীয় নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন তিনি।

গত ৫ জানুয়ারি পশ্চিমবঙ্গের রেশন দুর্নীতিকাণ্ড তদন্তে শাহজাহানের বাসভবনে তল্লাশি চালান ভারতের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) একটি দল। সে সময় ইডি কর্মকর্তাদের ওপর হামলা চালান শাহজাহানের সমর্থকেরা। ওই ঘটনার ৫৫ দিন পর গ্রেপ্তার হন শাহজাহান। এরপরই সন্দেশখালী নিয়ে বিভিন্ন মামলার তদন্তের ভার সিবিআইয়ের হাতে তুলে দেন কলকাতা হাইকোর্ট।

এদিকে এই অস্ত্র উদ্ধারের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। তাদের প্রশ্ন, কেন নির্বাচনের দিন এই তল্লাশি চালানো হলো? এটা বিজেপির চক্রান্ত। তৃণমূলের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিজেপি এই পদক্ষেপ নিয়েছে।

Also Read: পশ্চিমবঙ্গের সন্দেশখালীর আলোচিত সেই শাহজাহান গ্রেপ্তার