Thank you for trying Sticky AMP!!

ওবামাকে পেছনে ফেললেন মাস্ক

বারাক ওবামা ও ইলন মাস্ক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে পেছনে ফেললেন টুইটারপ্রধান ইলন মাস্ক। ওবামাকে ছাড়িয়ে মাস্ক সবচেয়ে বেশি অনুসরণ করা টুইটার অ্যাকাউন্টের মালিক হয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে অনুসারীর (ফলোয়ার) সংখ্যার দিক দিয়ে গতকাল বৃহস্পতিবার শীর্ষস্থানে উঠে আসেন মাস্ক। অনুসারীসংখ্যার দিক দিয়ে ওবামার অবস্থান এখন দ্বিতীয়।

স্পেসএক্সের প্রতিষ্ঠাতা মাস্কের টুইটার অনুসারীর সংখ্যা বেড়ে গতকাল দাঁড়ায় ১৩ কোটি ৩০ লাখ ৮৪ হাজার ৫৬০। আর ওবামার অনুসারীসংখ্যা ১৩ কোটি ৩০ লাখ ৪১ হাজার ৮১৩।

Also Read: টুইটারের মূল্য কেনা দামের অর্ধেকেরও নিচে নামিয়েছেন ইলন মাস্ক

নানা নাটকীয়তার পর পাঁচ মাস আগে প্ল্যাটফর্মটি কিনে নেন মাস্ক। তাঁর মালিকানা গ্রহণের পর থেকে নানা ঝামেলার মধ্য দিয়ে যাচ্ছে টুইটার।

বহু আলোচনার জন্ম দিয়ে গত বছরের অক্টোবরে ৪ হাজার ৪০০ কোটি (৪৪ বিলিয়ন) মার্কিন ডলার দিয়ে টুইটার কিনেছিলেন মার্কিন ধনকুবের মাস্ক। সেই টুইটারের মূল্যমান এখন অর্ধেকে নেমে এসেছে।

Also Read: ইলন মাস্ক দায়িত্ব নেওয়ার পর টুইটারের বিজ্ঞাপনী আয়ে ধস

গত সপ্তাহে মাস্ক টুইটারের কর্মীদের কাছে প্রতিষ্ঠানটির শেয়ার বিক্রির প্রস্তাব দেন। এ প্রস্তাবে তিনি তাঁর প্রতিষ্ঠানটির মূল্যমান নির্ধারণ করেন মাত্র ২ হাজার কোটি (২০ বিলিয়ন) ডলার।

Also Read: বাড়ি বসে কাজ বন্ধ করে দিলেন ইলন মাস্ক

টুইটারের নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে শুরু করে এখন পর্যন্ত মাস্ক এ প্রতিষ্ঠানের হাজারো কর্মকর্তা-কর্মীকে ছাঁটাই করেছেন। প্রাতিষ্ঠানিক নিয়মকানুন ও টুইটারের ব্যবহারবিধিতে তিনি নানা পরিবর্তন এনেছেন।

প্ল্যাটফর্মটিকে আর্থিকভাবে টেকসই করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন মাস্ক। তবে এ পদক্ষেপের ফলাফল হয়েছে হতাশাজনক। মাস্ক টুইটার কেনার পর অনেক প্রতিষ্ঠান সামাজিক যোগাযোগমাধ্যমটিতে বিজ্ঞাপন দেওয়া কমিয়ে দেয়।

Also Read: ইলন মাস্ক আবার শীর্ষ ধনী